২০ জানুয়ারি, ২০২১ ১২:০১

বিদায়ী ভাষণে বাইডেনের নাম নিলেন না ট্রাম্প

অনলাইন ডেস্ক

বিদায়ী ভাষণে বাইডেনের নাম নিলেন না ট্রাম্প

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে আজ শপথ নিতে যাচ্ছেন জো বাইডেন। শপথের পর পরই হোয়াইট হাউসের সবুজ চত্বর আর লাল কার্পেট মাড়াবেন এই ডেমোক্র্যাট নেতা। সঙ্গী হবেন শিক্ষিকা স্ত্রী জিল বাইডেন। অন্যদিকে, বাইডেনের শপথ গ্রহণের মধ্য দিয়ে বিদায় হচ্ছে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। নানা নাটকীয়তার পরও শেষ পর্যন্ত হোয়াইট হাউসে নিজেকে বহাল রাখতে পারছেন না ট্রাম্প। ক্ষমতা ছেড়ে চলে যেতেই হচ্ছে।

ট্রাম্প চেয়েছিলেন জাঁকজমকপূর্ণভাবে বিদায় নিতে। কিন্তু তা আর হয়ে ওঠেনি। তাই কোনো ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই হোয়াইট হাউজ ছাড়ছেন।

হোয়াইট হাউস ছাড়ার আগে বিদায়ী বক্তব্য দিয়েছেন ট্রাম্প। তবে বিদায়ী ভাষণে বাইডেনের নাম উল্লেখ করেননি তিনি। ট্রাম্প বলেন, ‘আমরা যা করতে এসেছিলাম তা করেছি। আমি কঠিন লড়াই, সবচেয়ে কঠিন সিদ্ধান্তগুলো গ্রহণ করেছিলাম।’

বর্তমানে ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত সকল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট বন্ধ রয়েছে। তাই তিনি হোয়াইট হাউস থেকে সরকারি অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে একটি ভিডিও প্রকাশ করেন।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘বর্তমানে দেশের জন্য সবচেয়ে বড় বিপদ হলো, আমাদের দেশের উদারতার প্রতি মানুষের আস্থা কমে যাওয়া।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর