শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২১ ১৫:৩২
আপডেট : ২২ জানুয়ারি, ২০২১ ১৫:৩৫
প্রিন্ট করুন printer

২ ইঞ্চি উচ্চতা বৃদ্ধিতে খরচ ৬৩ লাখ টাকা!

অনলাইন ডেস্ক

২ ইঞ্চি উচ্চতা বৃদ্ধিতে খরচ ৬৩ লাখ টাকা!

অবিশ্বাস্য হলেও এমনই এক খবর প্রকাশ্যে এসেছে সম্প্রতি। এক ব্যক্তি ২৮ বছর বয়সে ৫ ফুট ১১ ইঞ্চি থেকে বেড়ে ৬ ফুট ১ ইঞ্চি হয়েছেন। যুক্তরাষ্ট্রের ডালাস টেক্সাসে ঘটনাটি ঘটেছে। এর প্রেক্ষিতে শোরগোল পড়েছে সোশ্যাল মিডিয়ায়। খবর ডেইলি মেইল এর।

জানা গেছে, অ্যালফোনসো ফ্লোরেস নামের সেই ব্যক্তির জীবনের আদর্শ ছিল মাইকেল জর্ডন, কবে ব্রিয়ান্ট ও ফিল জ্যাকসন। যাদের সবার উচ্চতা ছিল ৬ ফুট। ফ্লোরেসও চাইতো তাদের মতো হতে। কিন্তু তার উচ্চতা ২৫-২৬ বছর পেরিয়ে বৃদ্ধির সম্ভাবনা ছিল না। পরে তিনি চিকিৎসকের শরনাপন্না হলেন। চিকিৎসক ডা. কেভিন, তিনি লিম্বপ্লাস্ট চিকিৎসালয়ের চিকিৎসক ছিলেন। বিগত সাত মাস ধরে তিনিই চিকিৎসা চালিয়ে ৫ ফুট ১১ ইঞ্চি থেকে বেড়ে ৬ ফুট ১ ইঞ্চি বৃদ্ধি করেছেন ফ্লোরেসের ।

এই সার্জারিটি করেছেন লাস ভেগাসে অবস্থিত দ্য লিম্বপ্লাস্টেক্স ইনস্টিটিউটের হার্ভার্ড প্রশিক্ষিত অর্থোপেডিক সার্জন ডা. কেভিন দেবিপারসাদ। তার ওয়েবসাইট থেকে জানা যায়, ফ্লোরেস তার এই চিকিৎসায় ৭৫ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৬৩ লাখ ৪৪ হাজার টাকার সমান) খরচ করেছেন। 

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, এই চিকিৎসা পদ্ধতিকে বলে ‘কসমেটিক মিল্ব লেথারনিং’। এর মধ্য দিয়ে এক্সরে জাতীয় অস্ত্রোপচার করা হয়। যার ফলে তার কিছুটা করে পায়ের দিকে উচ্চতা বাড়ানো হয়। মূলত বাহ্যিক যন্ত্র প্রয়োগের ফলে কসমেটিক মিল্ব লেথারনিং সার্জারি বলা হয়ে থাকে। এই সার্জারি কিছুটা ঝুকিপূর্ণ। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর