শিরোনাম
প্রকাশ : ১৬ মার্চ, ২০২১ ১২:০৯
আপডেট : ১৬ মার্চ, ২০২১ ১৪:০৯
প্রিন্ট করুন printer

হঠাৎ ট্রাম্পকে পেয়ে উচ্ছ্বসিত সমর্থকরা, লারাকে নিয়ে দিলেন নতুন ঘোষণা

অনলাইন ডেস্ক

হঠাৎ ট্রাম্পকে পেয়ে উচ্ছ্বসিত সমর্থকরা, লারাকে নিয়ে দিলেন নতুন ঘোষণা
ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ছেলের স্ত্রী লারা ট্রাম্প (ডানে)

গত বছরের ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয় প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে বড় ব্যবধানে হেরে যান তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে ক্ষমতা ছাড়েন তিনি। তবে ক্ষমতা ছাড়াকে কেন্দ্র করে তৈরি হয় নানা সংকট। বেঁধে যায় সংঘর্ষ। ট্রাম্প সমর্থকরা হামলা চালায় দেশটির সংসদ ভবন ‘ক্যাপিটল হিলে’।

এই হামলায় উস্কানির দায়ে অভিশংসনের মুখে পড়েন ট্রাম্প। প্রতিনিধি পরিষদে অভিশংসিত হলেও কোনও রকমে বেঁচে যান কংগ্রেসে। তবে চূড়ান্তভাবে অভিশংসিত হলে ট্রাম্প আর কখনও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট লড়াইয়ে অংশ নিতে পারতেন না। এমন পরিস্থিতি পেরিয়ে গত ২০ জানুয়ারি থেকে লোকচক্ষুর অন্তরালে চলে ডোনাল্ড ট্রাম্প।

এরপর সম্প্রতি ফ্লোরিডায় নিজের রিসোর্ট মার-এ-লাগোতে আচমকা হাজির হন ট্রাম্প। কুকুর বাঁচানোর জন্য আয়োজিত একটি তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে দেখা যায় তাকে।

সেখানে জড়ো হওয়া নিজের উচ্ছ্বসিত সমর্থকদের উদ্দেশে নতুন ঘোষণা দেন ট্রাম্প। তিনি বলেন, আগামী সিনেট নির্বাচনে লড়তে পারেন তার ছেলে এরিক ট্রাম্পের স্ত্রী লারা ট্রাম্প। খবর দ্য ডেইলি মেইলের।

প্রতিবেদনে বলা হয়, লারা ট্রাম্প অবশ্য এখন পর্যন্ত সিনেট নির্বাচনে লড়ার বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা দেননি। কিন্তু ট্রাম্পের ঘোষণা প্রত্যাখ্যানও করেননি। 

এতে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার রাতে ‘বিগ ডগ র‍্যাঞ্চ রেসক্যিউ’র তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে আচমকা মঞ্চে হাজির হন ট্রাম্প। সেখানে দেওয়া তার তাৎক্ষণিক বক্তব্য টুইটারে শেয়ার করেছেন সাংবাদিক টিএ ওয়াকার।
ট্রাম্প বলেন, আমি এটার জন্য প্রস্তুত ছিলাম না। কিন্তু আমি পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় শুনতে পেলাম সবাই চিৎকার করছে। ট্রাম্পের উপস্থিতি ও বক্তব্যে উচ্ছসিত হয়ে পড়ে তহবিল সংগ্রহকারী অনুষ্ঠানে যোগদানকারীরা।

নিজের উপস্থিতির কারণ হিসেবে তিনি জানান, তাকে অনুষ্ঠানটিতে যোগ দিতে বলেছিলেন লারা। তিনি ওই অনুষ্ঠানটির আয়োজনে সহায়তা করেছিলেন।

ট্রাম্প বলেন, ‘আমি লারাকে ধন্যবাদ দিতে চাই। সে অসাধারণ’। এরপরই তিনি ঘোষণা করেন, ২০২২ সালে নর্থ ক্যারোলিনার সিনেট আসন থেকে নির্বাচনে লড়ার ব্যাপারে ভাবছেন লারা। বলেন, ‘আমি শুনলাম সে সিনেট নির্বাচনে লড়বে’।
তবে এখনও নর্থ ক্যারোলিনার সিনেট আসনে লড়ার কোনও আনুষ্ঠানিক ঘোষণা দেননি লারা। বর্তমানে আসনটির সিনেটর হিসেবে আছেন রিপাবলিকান রিচার্ড বার। তবে আগামী বছর মেয়াদ শেষ হলে আসনটি ছেড়ে অবসরে যাচ্ছেন তিনি।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর