২৩ এপ্রিল, ২০২১ ১৯:৪৩

করোনা মোকাবিলায় মোদিকে সাহায্যের প্রস্তাব পাকিস্তানি সংস্থার

অনলাইন ডেস্ক

করোনা মোকাবিলায় মোদিকে সাহায্যের প্রস্তাব পাকিস্তানি সংস্থার

করোনায় মৃতদের শেষকৃত্য

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত গোটাবিশ্ব। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩,৩২,৫০৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। একই সময়ে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ২,২৬৩ জন। করোনা সংক্রমণের মতোই এদিন হয়েছে রেকর্ড সংখ্যক মৃত্যু। এখনও পর্যন্ত করোনায় ১,৮৬,৯২৮ জন প্রাণ হারিয়েছেন। 

মহামারী করোনার এই ভয়াবহ সংকটে ভারতকে সাহায্যের প্রস্তাব দিলেন পাকিস্তানের সমাজকর্মী এবং মানবাধিকার রক্ষা আন্দোলনের প্রধান ফয়সাল ইধি। তার জনকল্যাণমূলক সংস্থা ইধি ফাউন্ডেশনের প্রধান ভারতে ৫০টি অ্যাম্বুল্যান্স এবং স্বেচছাসেবক পাঠানোর অনুমতি চেয়েছেন নয়াদিল্লির কাছে।

আজ শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি পাঠিয়ে করোনা মোকাবিলায় পাশে দাঁড়ানোর এই প্রস্তাব দেন ফয়সল। এতে বলা হয়েছে, ‘ভারতের বহু মানুষ করোনা আক্রান্ত হচ্ছেন। এই সঙ্কটজনক পরিস্থিতি দেখে আমরা মর্মামত। প্রতিবেশী বন্ধু হিসেবে আমরা সহমর্মিতা জানাচ্ছি। 

ফয়সল জানিয়েছেন, তিনি নিজে পাকিস্তানের স্বেচ্ছাসেবী দল নিয়ে ভারতে আসতে চান। অ্যাম্বুল্যান্স চালক, চিকিৎসাকর্মী এবং চিকিৎসকদের নিয়ে গঠিত ওই স্বেচ্ছাসেবী দল ভারত সরকারের নির্দেশ মতো কোভিড মোকাবিলার লড়াইয়ে অংশ নেবে বলে মোদিকে চিঠিতে জানিয়েছেন তিনি। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর