শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২১ ১১:২২
প্রিন্ট করুন printer

টুইটার কার্যালয়ে দিল্লি পুলিশের হানা!

অনলাইন ডেস্ক

টুইটার কার্যালয়ে দিল্লি পুলিশের হানা!
Google News

ভারতে একটি বিতর্কিত ডকুমেন্ট নিয়ে বিরোধী দল কংগ্রেসের বক্তব্যে সায় দেওয়ার পর সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটারের কার্যালয়ে হানা দিয়েছে দিল্লি পুলিশ। খবর আল জাজিরা'র।

দেশটির রাজধানী দিল্লিতে ও দিল্লির উপকণ্ঠে গুরগাঁওতে টুইটারের অফিসে সোমবার (২৪ মে) রাতে দিল্লি পুলিশের ওই অভিযানকে বিরোধী দলগুলো ‘ভয় দেখানোর কৌশল’ বলে বর্ণনা করছে।

দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বিজেপি নেতা সম্বিত পাত্রর একটি টুইটকে কীসের ভিত্তিতে টুইটার বিকৃত খবর বলে চিহ্নিত করেছে, তার তদন্ত করতেই তারা টুইটারের অফিসে গিয়েছিলেন। তারা টুইটার কর্তৃপক্ষের হাতে নোটিশ তুলে দিতে চেয়েছিলেন।

এর আগে শাসক দল বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র কংগ্রেসের তৈরি বলে দাবি করে একটি বিতর্কিত নথি টুইট করেছিলেন, যেটিকে টুইটার ‘ম্যানিপুলেটেড মিডিয়া’ বা ‘বিকৃত খবর’ বলে লেবেল করে দেয়। এর জন্য প্রথমে সরকার টুইটারের কৈফিয়ত তলব করে, তারপরই পুলিশ তাদের অফিসে হানা দেয়।  

কোভিড পরিস্থিতিতে হোম অফিস করায় টুইটারের সিনিয়র কর্মকর্তারা তখন অবশ্য কেউই অফিসে ছিলেন না। তবে মঙ্গলবার (২৫ মে) রাত পর্যন্ত তারা বিজেপি নেতা সম্বিত পাত্রের টুইট থেকে ‘বিকৃত খবরে’র লেবেলটিও সরিয়ে নেয়নি! টুইটারের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো মন্তব্য করা হয়নি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর