শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০২১ ১৬:৫০
আপডেট : ২৫ জুন, ২০২১ ২১:২৬
প্রিন্ট করুন printer

নারীর স্বল্পবসনা নিয়ে ইমরানের করা মন্তব্যের কড়া জবাবে যা বললেন মরিয়ম

অনলাইন ডেস্ক

নারীর স্বল্পবসনা নিয়ে ইমরানের করা মন্তব্যের কড়া জবাবে যা বললেন মরিয়ম
ফাইল ছবিতে ইমরান খান ও মরিয়ম নওয়াজ (ডানে বক্তব্য রাখছেন)
Google News

আন্তর্জাতিক গণমাধ্যম এইচবিওতে দেওয়া এক সাক্ষাৎকারে নারীর পোশাক নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্যের কড়া জবাব দিলেন মুসলিম লীগের (এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ। তিনি সমালোচনা করে বলেছেন, ইমরান খানের কথায় অপরাধীর দৃষ্টিভঙ্গি প্রকাশ পেয়েছে। এই বক্তব্যের মধ্য দিয়ে তার হাস্যকর ও অপরিপক্ব চিন্তা জাতির সামনে প্রকাশ পেয়ে গেল।

ইসলামাবাদে এক সমাবেশে মরিয়ম নওয়াজ এসব কথা বলেন। তিনি পাল্টা প্রশ্ন ছুড়ে ইমরান খানের উদ্দেশ্যে আরও বলেন, তা হলে ছোট ছোট শিশুরা নির্যাতনের শিকার হচ্ছে কেন? তারাও কি পোশাকের কারণে ধর্ষণের শিকার হচ্ছে? যে কোনো ঘটনায় ভুক্তভোগীকে দায়ী করার মানসিকতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

এমন মন্তব্যের কারণে ইমরান খানের উচিত ক্ষমা চাওয়া বলে জানিয়ে মরিয়মের অভিযোগ করেন, প্রধানমন্ত্রী ইমরান খান ধর্ষণের শিকার নারীদের নিয়ে কটাক্ষ করেছেন। ধর্ষণের শিকার তরুণীদের বাবা-মায়ের প্রতি এটি ইমরানের উপহাস। ধর্ষণের জন্য নারীদের দায়ী করা হলে তারা লজ্জিত হবেন।

উল্লেখ্য, এর আগে, ওই সাক্ষাৎকারে ইমরান খান দাবি করেন- যদি একজন নারী স্বল্পবসনা বা ছোট পোশাক পরিধান ঘুরে বেড়ান, তাহলে সেটির প্রভাব একজন পুরুষের ওপর পড়তে বাধ্য এবং এর ফলে পুরুষের মন চঞ্চল হতে পারে। আর এটা খুব সাধারণ ব্যাপার। অবশ্য তিনি যদি রোবট হন তাহলে ভিন্ন কথা। তার এমন মন্তব্যে বিতর্কের ঝড় উঠে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর