১৩ সেপ্টেম্বর, ২০২১ ০৮:৪২

আইভরি কোস্টে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫

অনলাইন ডেস্ক

আইভরি কোস্টে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৫

ফাইল ছবি

আইভরি কোস্টের উত্তরাঞ্চলে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছে। পার্শ্ববর্তী দেশ বুরকিনা ফাসো সীমান্তের কাছে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে ওই হেলিকপ্টারে থাকা সব আরোহীই প্রাণ হারিয়েছেন। খবর আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স'র।

 
আইভরি কোস্টের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে রয়টার্স জানায়, হেলিকপ্টারটি ওই এলাকায় নজরদারি মিশনে অংশ নিয়েছিল। তবে কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা সম্ভব হয়নি।
 
আইভরি কোস্টের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে। সাম্প্রতিক সময়ে এদিকে আইভরি কোস্টের সঙ্গে বুরকিনা ফাসোর স্থল সীমান্ত থাকায় আল কায়েদা সঙ্গে সম্পর্কিত জঙ্গিগোষ্ঠীর হামলা বেড়ে গেছে। এ বছর ১৮ আগস্ট বুরকিনা ফাসোতে একটি কনভয়ে হামলায় সন্ত্রাসী হামলায় ৩০ জন সাধারণ মানুষ, ১৪ জন সেনা ও তিনজন মিলিশিয়া স্বেচ্ছাসেবক নিহত হয়। 
 
বুরকিনা ফাসোর সরকার ধারনা করেছে এই হামলার পিছনে আল কায়েদা সংশ্লিষ্ট জঙ্গিরা রয়েছে। বুরকিনা ফাসো খুবই গরিব দেশ। তাদের নিরাপত্তা বাহিনীর হাতেও সর্বাধুনিক অস্ত্রশস্ত্র নেই। ২০১৫ সাল থেকে এই দেশ সন্ত্রাসবাদী হিংসার শিকার।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর