২৫ অক্টোবর, ২০২১ ০৮:২২
খবর পার্সটুডে’র

পরমাণু ইস্যুতে সিদ্ধান্তহীনতা ভুগছে ইউরোপ-আমেরিকা: ইরান

অনলাইন ডেস্ক

পরমাণু ইস্যুতে সিদ্ধান্তহীনতা ভুগছে ইউরোপ-আমেরিকা: ইরান

ইরানের সঙ্গে পরমাণু ইস্যুতে আমেরিকা ও ইউরোপের দেশগুলো সিদ্ধান্তহীনতায় ভুগছে বলে জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি। তিনি রবিবার দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে দেয়া এক বক্তৃতায় এই মন্তব্য করেন।

রবিবার মহানবী হযরত মুহাম্মাদ (সা.) এর পবিত্র জন্মদিবস উপলক্ষে প্রেসিডেন্ট রায়িসির নেতৃত্বে একটি পদস্থ সরকারি প্রতিনিধিদল এবং তেহরানে অনুষ্ঠিত ইসলামি ঐক্য সম্মেলনে অংশগ্রহণকারী বিদেশি প্রতিনিধিরা সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাৎ করতে যান।

এ সময় সর্বোচ্চ নেতার ভাষণের আগে এক বক্তৃতায় সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বিশ্বনবীকে (সা.) আল্লাহ তায়ালার পক্ষ থেকে বিশ্ব মানবতার জন্য শ্রেষ্ঠ উপহার বলে বর্ণনা করেন। ইরানের প্রেসিডেন্ট আরও বলেন, বর্তমানে দেশের অধিকাংশ জনগোষ্ঠীকে করোনাভাইরাসের টিকার আওতায় এনে সরকার জনগণের স্বাস্থ্য রক্ষার ক্ষেত্রে বড় ধরনের সাফল্য অর্জন করেছে।

তিনি গোটা বিশ্বের সঙ্গে বিশেষ করে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সংলাপ ও আলাপ-আলোচনাকে তার সরকারের পররাষ্ট্রনীতির গুরুত্বপূর্ণ অনুষঙ্গ বলে বর্ণনা করেন। প্রেসিডেন্ট রায়িসি বলেন, তার সরকার ইরানের ভাগ্যকে বিশেষ কোনো আলোচনার ওপর নির্ভরশীল করবে না।

তিনি বলেন, আমরা যেসব বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছি তা পালনে দৃঢ়প্রতিজ্ঞ রয়েছি। তবে, ইউরোপ ও আমেরিকা এক্ষেত্রে সিদ্ধান্ত নিতে পারছে না। তারা সিদ্ধান্তহীনতায় ভুগছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর