২৫ অক্টোবর, ২০২১ ২১:১৪

সংবাদ সম্মেলনে ভূমিকম্প, যা করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী (ভিডিও ভাইরাল)

অনলাইন ডেস্ক

সংবাদ সম্মেলনে ভূমিকম্প, যা করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী (ভিডিও ভাইরাল)

সংবাদ সম্মেলন করছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। তখন ভূমিকম্প আঘাত হানে

করোনা (কোভিড-১৯) পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করছিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। তখন ভূমিকম্প আঘাত হানে। ৫ দশমিক ৯ মাত্রার ওই ভূমিকম্পে কেঁপে ওঠে পুরো মঞ্চ। এমন পরিস্থিতিতে মানুষ সাধারণত সব ভুলে নিরাপদ আশ্রয়ের দিকে দৌঁড় দেন। কিন্তু নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে জায়গা ছেড়ে একটুও নড়তেও দেখা যায়নি। বরং মঞ্চের ডায়াস চেপে ধরেন তিনি। একটুও জায়গাও না সরে সঙ্গে সঙ্গে পরিস্থিতি সামলে নেন তিনি। হেসে সাংবাদিককে বলেন, দুঃখিত, সামান্য বিভ্রান্তির জন্য….আপনি কী প্রশ্নটি আবার করতে পারবেন? তার এই সংবাদ সম্মেলনের ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়ে গেছে।

সোমবার বার্তা সংস্থা রয়টার্সের বরাত দিয়ে এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। অবশ্য সংবাদ সম্মেলন শেষে জাসিন্ডা আরডার্ন সাংবাদিকদের বলেন, মঞ্চে উপস্থিত উপ-প্রধানমন্ত্রী গ্রান্ট রবার্টসনও তো বিশ্বাসই করতে পারেনি যে, এটা ভূমিকম্প ছিল। ররার্টসনের মনে হয়েছিল, হয়তো ঝড়ো বাতাসের কারণে এমনটা হয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে আরও বলা হয়েছে, নিউজিল্যান্ডে গত শুক্রবার পাঁচ দশমিক নয় মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে। রাজধানী থেকে ৩৫ কিলোমিটার দূরে তাউমারুনুইয়ের দক্ষিণ-পশ্চিমে ছিল ওই ভূমিকম্পের উৎপত্তিস্থল। ভূমিকম্পের সময় রাজধানী ওয়েলিংটনে সংবাদ সম্মেলন করছিলেন জাসিন্ডা আরডার্ন।  



বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর