২২ নভেম্বর, ২০২১ ১০:২৮

সৌদিতে গান না গাইতে জাস্টিন বিবারকে অনুরোধ খাসোগির স্ত্রীর

অনলাইন ডেস্ক

সৌদিতে গান না গাইতে জাস্টিন বিবারকে অনুরোধ খাসোগির স্ত্রীর

সৌদি আরবে কনসার্টে পারফরম্যান্স না করতে কানাডীয় সংগীতশিল্পী জাস্টিন বিবারের প্রতি অনুরোধ জানিয়েছেন নিহত সাংবাদিক জামাল খাসোগির স্ত্রী খাদিজা সেনসিজ। আগামী ৫ ডিসেম্বর দেশটির দ্বিতীয় বৃহত্তর শহর জেদ্দায় এই কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। খাসোগির হত্যাকারীদের হয়ে গান পরিবেশন না করতে তাকে অনুরোধ জানিয়েছেন এই তুর্কি নারী। খবর রয়টার্স'র।

শনিবার (২০ নভেম্বর) ওয়াশিংটন পোস্টে লেখা এক খোলা চিঠিতে তিনি এই আহ্বান জানান। যুক্তরাষ্ট্রের এই পত্রিকাটিতে প্রদায়ক হিসেবে কাজ করতেন খাসোগি।

খাদিজা বলেন, জাস্টিন বিবার যদি সৌদি কনসার্টে পারফর্ম না করেন, তবে বিশ্বকে এই বার্তাই দেওয়া হবে যে তার মেধা ও নাম এমন কোনো সরকারের খ্যাতি উদ্ধারে ব্যবহার হবে না, যে তার সমালোচকদের হত্যা করে।  

চিঠিতে বিবারকে উদ্দেশ্য করে খাদিজা বলেন, আমার প্রিয় জামালের হত্যাকারীদের জন্য গান না গাইতে আপনাকে অনুরোধ করছি। দয়া করে তাকে হত্যাকারী মোহাম্মদ বিন সালমানের নিন্দা ও প্রতিবাদ জানান। আপনার প্রতিবাদ কোটি মানুষ শুনবেন।

খাসোগির বাগদত্তা বলেন, আপনি যদি এমবিএসের দাবার গুঁটি হতে না চান, তবে আপনার কণ্ঠ আরও স্পষ্ট ও সরব হবে। আপনি বলবেন—আমি একনায়কদের জন্য গাই গাইব না। অর্থের চেয়ে আমার কাছে স্বাধীনতা ও ন্যায়বিচারই বড়ো।

গত ফেব্রুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের প্রকাশিত গোয়েন্দা প্রতিবেদনে খাসোগি হত্যায় সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানের (এমবিএস) জড়িত থাকার কথা বলা হয়েছে। কিন্তু তাকে এখন পর্যন্ত কোনো সাজা দেওয়া হয়নি।

২০১৮ সালের অক্টোবরে ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে খাসোগিকে হত্যা করে তার মরদেহ রাসায়নিক দিয়ে গলিয়ে দেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন এমবিএস।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর