শিরোনাম
১ ডিসেম্বর, ২০২১ ১৬:১৭

উসকানি সৃষ্টি করলে পরিণতি ভালো হবে না, রাশিয়াকে ব্লিঙ্কেনের হুঁশিয়ারি

অনলাইন ডেস্ক

উসকানি সৃষ্টি করলে পরিণতি ভালো হবে না, রাশিয়াকে ব্লিঙ্কেনের হুঁশিয়ারি

রাশিয়া ইউক্রেনে যেকোনো ধরনের উসকানি সৃষ্টি করলে তার পরিণতি ভালো হবে না বলে  হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। তিনি বলেন, ইউক্রেনে রাশিয়ার যেকোনো ‘আগ্রাসনের কঠোর জবাব’ দেয়া হবে।

গতকাল মঙ্গলবার লিথুয়ানিয়ার রিগা শহরে ন্যাটো জোটভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে এ সতর্কবাণী উচ্চারণ করেন তিনি। ব্লিঙ্কেন ইউক্রেন সীমান্তে রাশিয়ার কথিত সেনা উপস্থিতি জোরদার করার ব্যাপারেও হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সম্মেলনে ন্যাটো জোটের মহাসচিব জেন্স স্টোলটেনবার্গও ইউক্রেনে যেকোনো সংঘাতের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন। তিনি বলেছেন, রাশিয়া যদি আরেকবার একটি স্বাধীন দেশের বিরুদ্ধে বলপ্রয়োগ করে তাহলে তাকে চড়া মূল্য দিতে হবে।

আমেরিকা ও ন্যাটো জোট এমন সময় রাশিয়ার বিরুদ্ধে এ হুঁশিয়ারি উচ্চারণ করল যখন আমেরিকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আনাতোলি অ্যান্টোনভ গত শনিবার বলেছিলেন, তার দেশ ইউক্রেন সীমান্তে কোনো ধরনের সামরিক তৎপরতা চালাচ্ছে না বরং পশ্চিমা দেশগুলো তাদের যুদ্ধংদেহী পদক্ষেপগুলোকে বৈধতা দেয়ার জন্য এ ধরনের অভিযোগ করছে।

গত কয়েকদিন ধরে মার্কিন গণমাধ্যমগুলো এই গুজব ছড়াচ্ছে যে, চলতি বছরের শীতকালেই রাশিয়া ইউক্রেনে হামলা চালাতে পারে। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর