২২ ডিসেম্বর, ২০২১ ২২:৩০

‘শত্রুরা ইরানের কাছে আসার আগেই নিশ্চিহ্ন হয়ে যাবে’

অনলাইন ডেস্ক

‘শত্রুরা ইরানের কাছে আসার আগেই নিশ্চিহ্ন হয়ে যাবে’

মহড়ার চিত্র (সংগৃহীত ছবি)

পারস্য উপসাগরের দক্ষিণে অবস্থিত দ্বীপের কাছে আসার আগেই ইরান তাদের নিশ্চিহ্ন করে দেবে বলে কঠিন হুঁশিয়ারি দিয়েছেন দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র নৌ শাখার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলী রেজা তাংসিরি। তিনি বলেন, সর্বশেষ সামরিক মহড়া থেকে শত্রুদেরকে এই বার্তা দেয়া হয়েছে যে, তারা পারস্য উপসাগরের দক্ষিণে অবস্থিত দ্বীপের কাছে আসার আগেই ইরান তাদের নিশ্চিহ্ন করে দেবে। গতকাল মঙ্গলবার তিনি শত্রুদের সতর্ক করে এ বার্তা দেন।

অ্যাডমিরাল তাংসিরি আরও বলেন, আমরা এ মহড়ায় এ শক্তি দেখিয়েছি যে, শত্রুরা এমনকি দক্ষিণাঞ্চলীয় দ্বীপের দিকে যাত্রা করার আগেই নিশ্চিহ্ন হয়ে যাবে। এরপরেও যদি শত্রুর একটি অংশ নিরাপত্তা রেখা ভেদ করে ঢুকে পড়ে তবে তাদের জন্য আমাদের আলাদা পরিকল্পনা আছে এবং তাদেরকে বাধাদানকারী অস্ত্র ব্যবহার করব।

তিনি বলেন, মহড়ায় অংশ নেয়া সেনারা সফলতার সঙ্গে দেশে তৈরি বিশেষায়িত অস্ত্র ও গোলাবারুদ ব্যবহার করেছেন। এসব অস্ত্র ও গোলাবারুদকে তিনি দেশের জন্য গর্বের বিষয় বলে উল্লেখ করেন। মহড়া শত্রুকে কঠোর বার্তা দেয়ার পাশাপাশি বন্ধুপ্রতীম দেশগুলোর জন্য শান্তির বার্তা দিয়েছে যে, আমরা আঞ্চলিক দেশগুলো সম্মিলিত সহযোগিতার মাধ্যমে পারস্য উসাগরের নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম। এখানে বাইরের কোনো দেশের সেনাবাহিনীর উপস্থিতির কোনো প্রয়োজন নেই। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর