২৬ মার্চ, ২০২২ ১২:১৬

রুশ প্রতিরক্ষামন্ত্রীকে নিয়ে যে গুঞ্জন ছড়িয়ে পড়েছে

অনলাইন ডেস্ক

রুশ প্রতিরক্ষামন্ত্রীকে নিয়ে যে গুঞ্জন ছড়িয়ে পড়েছে

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সইগু

প্রায় দুই সপ্তাহ ধরে দেখা নেই রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সইগুর। ইউক্রেনে রাশিয়ার সেনাবাহিনীর অগ্রযাত্রা স্থবিরতার মধ্যে রুশ প্রতিরক্ষামন্ত্রীর হদিস না থাকা নিয়ে নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছে। 

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ১২ দিন পর বৃহস্পতিবার টেলিভিশনের পর্দায় হাজিন হন প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই সইগু। পুতিনের সঙ্গে টেলিকনফারেন্সে পর্দায় এক কোণায় দেখা মেলে তার।

এর আগে রুশ প্রতিরক্ষামন্ত্রীর জনসম্মুখ থেকে উধাও হওয়ার ফলে গুঞ্জন ছড়িয়ে পড়ে- ইউক্রেনে তালগোল পাকানো অভিযানের কারণে তাকে শাস্তি দেওয়া হতে পারে।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে বিশেষ অভিযান শুরু করে । কিন্তু এখন পর্যন্ত তারা বড় কোনো শহর দখল করতে ব্যর্থ হয়েছে। রাশিয়ানরা ইতোমধ্যে মনে করছেন— ইউক্রেনে রুশ সেনাবাহিনীর অভিযান সঠিক পরিকল্পনা মতো এগোচ্ছে না।

গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, ইউক্রেনে ব্যর্থতার মধ্যে রাশিয়ার বিদেশি বিষয়ক গোয়েন্দা পরিচালকের বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়েছে। এছাড়া সেনাবাহিনীর সিনিয়র কর্মকর্তাকে গ্রেফতারের খবরও গণমাধ্যমে এসেছে।  

রাশিয়ার স্বাধীন গণমাধ্যম ‘আগিয়াস্তাভা’ খবর প্রকাশ করেছে, রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সইগু রাশিয়ার প্রেসিডেন্টের অন্যতম আস্থাভাজন ব্যক্তি। তার হৃদরোগের সমস্যা রয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রীর বিষয়ে বৃহস্পতিবার সাংবাদিকরা জানতে চাইলে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেন, ইউক্রেনে বিশেষ অভিযানে তিনি (সের্গেই সইগু) ব্যস্ত সময় পার করছেন। মিডিয়ায় মুখ দেখানোর মতো সময় তার নেই।

সূত্র: গার্ডিয়ান 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর