২৮ জুন, ২০২২ ১১:৩৪

প্রত্যক্ষদর্শীর বয়ানে ইউক্রেনের শপিংমলে হামলা

অনলাইন ডেস্ক

প্রত্যক্ষদর্শীর বয়ানে ইউক্রেনের শপিংমলে হামলা

ইউক্রেনের পোলটাভা অঞ্চলের ক্রেমেনচুকে একটি শপিং সেন্টারে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫০ জনের বেশি। তবে হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

ক্রেমেনচুকের সার্জারি বিভাগের উপ পরিচালক ওলেকজান্ডার কোভালেঙ্কো বলেন, এ নিয়ে ৬ বার শহরে হামলা হলো। তবে আগের হামলাগুলোতে এত মানুষ আক্রান্ত হননি। হামলায় আহত ২৫ জন ওই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন উল্লেখ করে তিনি বলেন, চিকিৎসা নিতে আসা ৬ জনের অবস্থা গুরুতর।

হাসপাতালের জেনারেল ওয়ার্ডে চিকিৎসা নেওয়া লুদমিলা মিখাইলেত নামে আহত এক নারী বলেন, একটি ইলেকট্রনিক্স স্টোরে স্বামীর সঙ্গে তিনি শপিং করছিলেন। হঠাৎ তার কানে বিস্ফোরণের শব্দ আসে। তার শরীরে স্পিন্টার আঘাত হানে উল্লেখ করে এই নারী বলেন, সমগ্র ভবন ধসে পড়ছিল। তার বর্ণনা- এটা ছিল নরকের মতো।

ইউক্রেনের প্রসিকিউটর জেনারেল দপ্তর জানিয়েছে, এই ঘটনায় ৪০ জন নিখোঁজ রয়েছেন।

হামলার পর বিশ্ব নেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন। জার্মানিতে অবস্থান করা শীর্ষ সম্পদশালী জি-সেভেনের নেতারা এটাকে ‘ঘৃণ্য’ বলে অভিহিত করেছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এক ভিডিও বার্তায় বলেন, দুর্ঘটনামূলক নয়, এটা রাশিয়ার সুনির্দিষ্ট হামলা।  হামলার সময় শপিংমলটিতে ১ হাজারের বেশি মানুষ অবস্থান করছিলেন বলে দাবি করেন তিনি। ফেব্রুয়ারিতে রাশিয়া ইউক্রেনে আক্রমণের পূর্বে শহরটিতে ২ লাখ ১৭ হাজার মানুষ বসবাস করত।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর