২৬ সেপ্টেম্বর, ২০২২ ২০:৩৭

দক্ষিণ কোরিয়ায় শপিংমলে আগুন, নিহত ৭

নিজস্ব প্রতিবেদক

দক্ষিণ কোরিয়ায় শপিংমলে আগুন, নিহত ৭

আগুন লাগার কারণ এখনো উদঘাটন করা সম্ভব হয়নি

দক্ষিণ কোরিয়ার দেজন শহরের একটি শপিং মলের বেসমেন্টে আগুনে অন্তত ৭ জন নিহত হয়েছেন। আল জাজিরার খবরে বলা হয়েছে, সোমবার স্থানীয় সময় সকাল ৭টা ৪৫ মিনিটে শপিং মলে আগুন লাগে। আগুন দ্রুত বেসমেন্টের লোডিং ডক এলাকায় ছড়িয়ে পড়ে। ৯০টি ইউনিটের পাঁচ শতাধিক ফায়ার সার্ভিস কর্মীদের প্রচেষ্টায় দুপুর ৩টা দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। খবরে বলা হয়েছে, ভবনে আটকেপড়া সাধারণ মানুষকে বের করে আনার চেষ্টা করা হচ্ছে।

দেজন ফায়ার সার্ভিস সদর দপ্তরের কর্মকর্তা গো সেউং-চেওল বলেন, আগুন নেভানোর পর কর্মীরা জীবিতদের খোঁজে তল্লাশি চালিয়ে যাচ্ছেন। কেউ এখনো নিখোঁজ কিংবা ভবনের কিছু অংশে ধোঁয়া রয়ে গেছে কিনা তা স্পষ্ট নয়।

আগুন লাগার পরপরই শপিংমলের ১১০ জনেরও বেশি কর্মী এবং কাছাকাছি একটি হোটেলের ভোক্তাদের সরিয়ে নেওয়া হয়। কর্মকর্তারা জানিয়েছেন, আগুনের ফলে ক্ষয়ক্ষতি আরও বাড়তে পারতো যদি, মলের কেনাকাটার সময় আগুন ছড়িয়ে পড়ত।

আগুন লাগার কারণ খতিয়ে দেখছে ফায়ার সার্ভিস ও পুলিশ। প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বেসমেন্টে একটি বৈদ্যুতিক গাড়ি চার্জ করা হচ্ছিল। সেই গাড়ির বিস্ফোরণ থেকেই আগুন লেগে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর