৫ অক্টোবর, ২০২২ ২০:০৯

‘লুহানস্কে ইউক্রেনের আক্রমণ ঠেকানোর মতো জনবল নেই রাশিয়ার’

অনলাইন ডেস্ক

‘লুহানস্কে ইউক্রেনের আক্রমণ ঠেকানোর মতো জনবল নেই রাশিয়ার’

যুদ্ধের ফ্রন্টে ইউক্রেনের একজন সেনা

ইউক্রেনের সেনাবাহিনী সেপ্টেম্বরে রুশ সেনাদের বিরুদ্ধে পাল্টা আক্রমণ শুরু করে। এই অভিযানে রুশদের হটিয়ে পূর্বাঞ্চল লুহানস্কের দিকে অগ্রসর হয়েছে ইউক্রেনীয় সেনারা।

রাশিয়ার সামরিক বাহিনীর সঙ্গে যুক্ত একজন প্রতিনিধি দাবি করেছেন, লুহানস্কে ইউক্রেনীয় সেনাদের ঠেকানোর মতো পর্যাপ্ত জনবল বা সেনা রাশিয়ার নেই।

রাশিয়ার সরকারপন্থি ট্যাবলয়েড কমোসোমোলস্কায়া প্রাভদার প্রতিনিধি আলেকজান্ডার কোটস বলেন, শত্রুর আক্রমণ (ইউক্রেনীয় বাহিনীর আক্রমণ) ঠেকানোর মতো যথেষ্ঠ জনশক্তি রাশিয়ার নেই। যুদ্ধক্ষেত্রের অবস্থা অত্যন্ত কঠিন উল্লেখ করে তিনি বলেন, সম্প্রতি রাশিয়ার পিছু হঠার মূল কারণ এটি।

তবে লুহানস্কে শিগগিরই মারাত্মক লড়াই শুরু হবে অনুমান করে তিনি বলেন, শত্রুর আগমন ঠেকাতে হলে এটি হতে হবে। এই অঞ্চলে রাশিয়ার থেকে ইউক্রেনের সেনা অনেক বেশি বলেও মন্তব্য করেন তিনি।

রুশ সাংবাদিক আলেকজান্ডার কোটস আরও বলেন, ইউক্রেন সেনাদের গোয়েন্দা তথ্যের কোনো ঘাটতি নেই কিংবা সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে হানার অস্ত্রের অভাব নেই। ধারাবাহিকভাবে তারা এমন সুযোগ কাজে লাগাচ্ছে। তবে রাশিয়ার রিজার্ভ ফোর্সের সেনারা যুদ্ধের ময়দানে ফিরলে অবস্থা পরিবর্তন হবে বলেও মন্তব্য করেন তিনি। সূত্র: সিএনএন

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর