২৭ নভেম্বর, ২০২২ ০৮:২৩

সম্পদ নয়, পাকিস্তানে আইনের শাসনের অভাব: ইমরান খান

অনলাইন ডেস্ক

সম্পদ নয়, পাকিস্তানে আইনের শাসনের অভাব: ইমরান খান

তেইরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান

পাকিস্তানের বর্তমান সমস্যা সম্পদের অভাবে নয় বরং আইনের শাসন নেই বলেই এমন অবস্থা তৈরি হয়েছে। দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও তেইরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান শনিবার লং মার্চে এমন মন্তব্য করেন।

লংমার্চে ইমরান খান শরিফ ও জারদারি পরিবারের সমালোচনা করে বলেন, জাতীয় স্বার্থ বাদ দিয়ে তারা নিজেদের উদ্দেশ্য বাস্তবায়ন করতে বিভিন্ন সিদ্ধান্ত ও নিয়োগ দিচ্ছে।আমার সাড়ে তিন বছরের শাসনামলে ক্ষমতাবানদের আইনের আওতায় আনতে ব্যর্থ হয়েছি। দুঃখ প্রকাশ করে তিনি বলেন, জাতীয় জবাবদিহি ব্যুরো ও অন্যান্য সংস্থাগুলো সত্যই নিয়ন্ত্রণে ছিল না বরং অন্য কোথাও থেকে তারা আদেশ পেতো।

গত এপ্রিলে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন ইমরান খান। ক্ষমতাচ্যুত হওয়ার পর তিনি অভিযোগ করেন, পশ্চিমা ষড়যন্ত্রে তিনি ক্ষমতাচ্যুত হয়েছেন। যদিও গত সপ্তাহে ইউটার্ন নিয়ে ইমরান খান বলেন, তার ক্ষমতাচ্যুতির জন্য যুক্তরাষ্ট্র দায়ী নয়।

অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হয়ে ইমরান খান আগাম নির্বাচনের দাবিতে লংমার্চের ঘোষণা দেন। গত ২৮ অক্টোবর তার লংমার্চ শুরু হয়। গত ৩ নভেম্বর পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চে গুলিবিদ্ধ হন ইমরান খান। সেই ঘটনার ২৩ দিন পর শনিবার রাওয়ালপিন্ডিতে লংমার্চ করে ইসলামাবাদ অভিমুখে লংমার্চ বাতিলের সিদ্ধান্তের কথা জানালেন।

শনিবার রাওয়ালপিন্ডির লংমার্চে সমর্থকদের উদ্দেশে ইমরান খান বলেন, ‘আমি ইসলামাবাদে (পাকিস্তানের রাজধানী শহর) না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। কারণ, আমি জানি সেখানে গেলে ব্যাপক বিশৃঙ্খলা, সংঘর্ষ এবং ধ্বংসযজ্ঞ হবে। আর এতে ক্ষতি হবে দেশের (পাকিস্তানের)। সূত্র: ডন

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর