২০ মার্চ, ২০২৩ ১২:৫২

রমজানের আগমনে বর্ণিল সাজে লন্ডন

অনলাইন ডেস্ক

রমজানের আগমনে বর্ণিল সাজে লন্ডন

রমজানের আগমনে বর্ণিল সাজে লন্ডন

লন্ডনের কভেন্ট্রি শহরের সবচেয়ে ব্যস্ততম সড়ক পিকাডিলি ও লিসেস্টার স্কোয়ারকে সংযুক্ত করেছে। এসব সড়কে অর্ধচন্দ্রাকার চাঁদ, তারা ও ফানুস দিয়ে তৈরি করা হয়েছে আলোকসজ্জা।

তাতে ‘হ্যাপি রমজান’ লিখে স্বাগত জানানো হয়েছে। সাধারণত রমজান মাসে মিসরসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এ ধরনের বর্ণি সাজসজ্জা দেখা গেলেও এবার প্রথম লন্ডনেও তা দেখা গেল। খবর মিডল ইস্ট মনিটরের।

আসন্ন পবিত্র রমজান মাসের মহান বার্তা সবার মধ্যে ছড়িয়ে দিতে নতুন সাজে সেজেছে লন্ডনের ওয়েস্ট এন্ড। শহর কর্তৃপক্ষের সহায়তায় এমন বর্ণিল আলোকসজ্জার উদ্যোগ নিয়েছে লন্ডনের শিক্ষাবিষয়ক দাতব্য প্রতিষ্ঠান আজিজ ফাউন্ডেশন।

গত শুক্রবার এক টুইট বার্তায় পিকাডিলি সার্কাসে বর্ণিল ঝাড়বাতির ছবি প্রকাশ করে আজিজ ফাউন্ডেশন। আয়েশা দিসাইয়ের তৈরি এই আলোকসজ্জার ছবির ক্যাপশনে ক্যাপশনে লেখা হয়, ‘পিকাডিলি সার্কাসে রমজান ঘিরে সুন্দর আলোকসজ্জার উদ্যোগে স্পন্সর করতে পেরে আমরা আনন্দিত। আমরা আশা করি, বন্ধুবান্ধব ও পরিবার নিয়ে সবাই স্থানটি পরিদর্শনে করবে এবং সংহতি উদ্যোগ উদযাপনে অংশ নেবে।’ 

এদিকে এমন বর্ণিল পরিবেশে দাঁড়িয়ে পবিত্র কোরআন তিলাওয়াত করে মুগ্ধ করেছেন লন্ডনের দারুল উম্মাহ মসজিদের ইমাম ও খতিব শায়খ আশিক। টুইট বার্তায় সেন্ট্রাল লন্ডনে তিলাওয়াতের ভিডিও শেয়ার করেন সেখানকার খ্যাতিমান এই আলেম। 

সূত্র : মিডল ইস্ট মনিটর  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর