২০ মার্চ, ২০২৩ ১৪:২৩

ইমরান খানকে সন্ত্রাসী বললেন পাকিস্তানের তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

ইমরান খানকে সন্ত্রাসী বললেন পাকিস্তানের তথ্যমন্ত্রী

ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে সন্ত্রাসী বলে মন্তব্য করলেন দেশটির তথ্য ও সম্প্রচারমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব। খবর পাকিস্তানের জিইও নিউজের।

তিনি বলেছেন, ‘ইমরান খান কোনো রাজনীতিবিদ না, বরং তিনি একনজন সন্ত্রসী।’ তথ্যমন্ত্রী উল্লেখ করেন ইমরান খানের জামান পার্কের বাসভবনটি সন্ত্রাসীদের বাংকার ও পেট্রল বোমার আস্তানা। 

এমন মন্তব্য করে চলমান পরিস্থিতিকে আরও উসকে দিলেন মরিয়ম আওরঙ্গজেব।  তিনি সতর্ক করে বলেন, রাষ্ট্র, বিচার বিভাগ ও পুলিশের রিট চ্যালেঞ্জ করা হলে দেশে গৃহযুদ্ধ শুরু হবে।

মরিয়ম আওরঙ্গজেব বলেন, পুলিশের কাজ হলো আদালতকে সুরক্ষা দেওয়া। পুলিশ যদি আদালতের রিটের সঙ্গে আপস করে তাহলে এদেশে গৃহযুদ্ধ শুরু হবে। সাবেক প্রধানমন্ত্রী ও তারকা ক্রিকেটারকে আইনলঙ্ঘনের সুযোগ দেওয়া হলে গ্যাং এবং সন্ত্রাসীরা পথে নেমে আসবে। পুলিশ এবং আদালতে হামলা চালাবে।

এর আগে ইমরান খানের লাহোরের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। শনিবার সকালে ইমরান খান ইসলামাবাদ জেলা ও দায়রা জজ আদালতে তার বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলার শুনানিতে অংশ নিতে লাহোরের জামান পার্ক বাসভবন থেকে ইসলামাবাদের উদ্দেশে রওনা দেওয়ার পর পুলিশ বাড়িতে ঢোকে।

ইমরান খানের বিরুদ্ধে এই মামলাটি ‘তোষাখানা মামলা’ হিসেবে পরিচিত। অভিযানে পিটিআইয়ের অন্তত ২০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। পরে পাঞ্জাবের ইন্সপেক্টর জেনারেল (আইজি) উসমান আনোয়ার বলেন, ইমরান খানের বাড়িতে গুলি ও পেট্রোল বোমা উদ্ধার করা হয়েছে। অভিযানের পর লাহোরে এক সংবাদ সম্মেলনে তিনি পেট্রল বোমা দেখিয়ে বলেন এগুলো ইমরান খানের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। এর বাইরেও গুলি উদ্ধার করার কথা দাবি করেন তিনি।

ইমরান খানের বাড়িতে বাঙ্কার থাকার কথা দাবি করে তিনি বলেন, ওই বাঙ্কারে বালির বস্তা পাওয়া গেছে। পেট্রল বোমা তৈরি করা হতো, ইমরান খানের বাড়ির পাশে এমন একটি জায়গার সন্ধান পাওয়ার কথাও দাবি করেন তিনি।

তোশাখানা মামলায় এর আগে ইমরানকে গ্রেফতারে গিয়ে হামলার মুখে পড়েছিল পুলিশ। ওই হামলার তদন্তের জন্য শনিবার লাহোর হাইকোর্ট পুলিশ প্রধানের আবেদনের পরিপ্রেক্ষিতে ইমরান খানের বাড়িতে তল্লাশির অনুমতি দেন।

ইমরানের বাড়ি থেকে পিটিআই কর্মীরা কীভাবে পুলিশের বিরুদ্ধে পেট্রল বোমা ব্যবহার করেছিল সংবাদ সম্মেলনে ব্যাখ্যা দেন আইজি আনোয়ার।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 


 

  
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর