২ এপ্রিল, ২০২৩ ০১:২৬

আল আকসা প্রাঙ্গনে ফিলিস্তিনিকে গুলি করে হত্যা ইসরায়েলি পুলিশের

অনলাইন ডেস্ক

আল আকসা প্রাঙ্গনে ফিলিস্তিনিকে গুলি করে হত্যা ইসরায়েলি পুলিশের

পবিত্র রমজান মাস উপলক্ষে অন্য সাধারণ সময়ের তুলনায় আল আকসা মসজিদে বেশি মানুষের সমাগম হয়

ফিলিস্তিনের পবিত্র আল-আকসা মসজিদ প্রাঙ্গণে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। শনিবার ২৬ বছর বয়সী যুবককে গুলি করে হত্যা করা হয়।

ইসরায়েলি পুলিশ দাবি করেছে, এক পুলিশ কর্মকর্তার অস্ত্র কেড়ে নিয়ে গুলি চালানোর চেষ্টার করার কারণে ওই যুবককে গুলি করতে বাধ্য হন তারা।

আল জাজিরার খবরে বলা হয়েছে, নিহত যুবক দক্ষিণ ইসরাইলের হুরার বেদুঈন শহরের বাসিন্দা।

স্থানীয় ফিলিস্তিনিরা জানান, ওই যুবক ইসরায়েলি পুলিশের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেনি। ইসরাইলি পুলিশ সম্পূর্ণ মিথ্যা বলছে।  ওই যুবককে চেইন গেটের বাইরে গুলি করা হয়। ওই সময় আল আকসা মসজিদ প্রাঙ্গণ থেকে এক মেয়ে শিশুকে আটক করার চেষ্টা করছিল ইসরাইলি পুলিশ। তিনি তাদের বাধা দেন। এরপরই গুলির ঘটনা ঘটে।

যুবককে গুলি করে হত্যার পর সেখানে ইসরাইলের বিপুল সংখ্যক সেনা উপস্থিত হন। তারা আশপাশের রাস্তা বন্ধ করে দেন। এছাড়া বন্ধ করে দেওয়া হয় ওল্ড সিটির প্রবেশ ও বের হওয়ার রাস্তাও। এ সময় রাস্তার পাশে থাকা সাধারণ ফিলিস্তিনি দোকানদারদের হেনস্তা ও মারধর করে ইসরায়েলি সেনারা। 

পবিত্র রমজান মাস উপলক্ষে অন্য সাধারণ সময়ের তুলনায় আল আকসা মসজিদে বেশি মানুষের সমাগম হয়। এছাড়া শুক্রবার থাকায় প্রায় ২ লাখ ফিলিস্তিনি সেখানে উপস্থিত ছিলেন।  

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর