১৯ মে, ২০২৩ ০৮:৩৫

গভীররাতে ইউক্রেনজুড়ে বিমান হামলার সতর্কতা, বিস্ফোরণ

অনলাইন ডেস্ক

গভীররাতে ইউক্রেনজুড়ে বিমান হামলার সতর্কতা, বিস্ফোরণ

সংগৃহীত ছবি

সম্প্রতি ইউক্রেনের রাজধানী কিয়েভে হামলা জোরদার করেছে রাশিয়া। এরই ধারাবাহিকতায় শুক্রবার বৃহস্পতিবার মধ্যরাতে ইউক্রেনজুড়ে বিমান হামলার সতর্কতা জারি করা হয়। বেশ কয়েকটি অঞ্চলে সক্রিয় করা হয় বিমান বিধ্বংসী ইউনিটগুলো।

পরে দেশটির কিছু এলাকায় বিস্ফোরণের খবর পাওয়া গেলেও হতাহতের রিপোর্ট লেখা পর্যন্ত হতাহতের কোনও তথ্য পাওয়া যায়নি।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার গভীর রাত দুইটা থেকে প্রায় এক ঘণ্টার জন্য ইউক্রেনের সমস্ত অঞ্চলে বিমান হামলার সতর্কতা জারি করা হয়। কিন্তু অবকাঠামো বা বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলার কোনও খবর পাওয়া যায়নি এবং কিয়েভ ও মধ্য ও দক্ষিণ অঞ্চলে হামলার সতর্কতা প্রত্যাহার করা হওয়ায় হতাহতের কোনও ইঙ্গিতও পাওয়া যায়নি।

তবে পূর্বাঞ্চলের কিছু এলাকায় এবং পশ্চিম ইউক্রেনজুড়ে শুক্রবার ভোররাত পর্যন্ত বিমান হামলার সতর্কতা বলবৎ ছিল।

ইউক্রেনের সামরিক বাহিনী টেলিগ্রামে বলেছে, রাশিয়ান বিমান আকাশে রয়েছে এবং হাইপারসনিক কিনজাল ক্ষেপণাস্ত্র থেকে হামলার হুমকি রয়েছে। পূর্ববর্তী একটি সামরিক বিবৃতিতে বলা হয়েছিল, আকাশে থাকা কিছু লক্ষ্যবস্তু ধ্বংস করা হয়েছে, তবে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সামরিক বাহিনী আরও বলেছে, ইউক্রেনের কেন্দ্রীয় অঞ্চলগুলো ড্রোন হামলার ঝুঁকিতে রয়েছে। মধ্য ইউক্রেনের ক্রিভি রিহ, পশ্চিমে রিভনে এবং লুটস্কসহ বেশ কয়েকটি অঞ্চলে বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

কিয়েভের কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানীতে বিমান বিধ্বংসী ইউনিট কাজ করছে। অন্যান্য শহর একই ধরনের বিমান বিধ্বংসী ইউনিটও সক্রিয় থাকার বিষয়ে রিপোর্ট করেছে। সূত্র: রয়টার্স

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর