২৮ মে, ২০২৩ ০০:২০

ব্যাপক ধরপাকড়ের মধ্যে সরকারের সাথে আলোচনায় বসতে কমিটি করল পিটিআিই

অনলাইন ডেস্ক

ব্যাপক ধরপাকড়ের মধ্যে সরকারের সাথে আলোচনায় বসতে কমিটি করল পিটিআিই

ইমরান খানের গ্রেফতারের পর ব্যাপক বিক্ষোভ করে তার দলের নেতাকর্মীরা

পাকিস্তানে চলমান রাজনৈতিক অস্থিরতা নিরসনের উদ্যোগের অংশ হিসেবে সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ ( পিটিআই)। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, সাত সদস্যের দল সরকারের সাথে জাতীয় নির্বাচন নিয়ে কর্মপরিকল্পনা গ্রহণ করবে।

এদিকে লন্ডন থেকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এক টুইট বার্তায় বলেছেন, ইমরান খানের সঙ্গে কোনো আলোচনা হবে না। তিনি বলেন, ‘সন্ত্রাসীদের সঙ্গে কোনো আলোচনা নয়। তারা শহীদদের স্মৃতি পুড়িয়েছে এবং দেশে আগুন দিয়েছে।’ নওয়াজ শরিফ বলেন, আলোচনা কেবল রাজনীতিকদের সঙ্গে হয়।

গত বছরের এপ্রিলে ক্ষমতা হারানোর পর সেনাবাহিনীর সঙ্গে প্রকাশ্যে বিবাদে জড়িয়ে পড়ে ইমরান খান। অনাস্থা ভোটে তিনি ক্ষমতাচ্যুত হন, তার পেছনে সামরিক বাহিনীর শীর্ষ জেনারেলদের ষড়যন্ত্র ছিল বলে অভিযোগ করে আসছিলেন তিনি। সামরিক বাহিনী এই অভিযোগ অস্বীকার করছে।

গত  ৯ মে ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে গ্রেফতারের পর দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়ে। এই ঘটনায় সেনাবাহিনী-ইমরান বিবাদ চরম আকার ধারণ করেছে। পুলিশ ইমরান খানের দলের হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতার করছে। দলের কয়েক ডজন সিনিয়র নেতা রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়েছেন। 

এমন পরিস্থিতিতে ইমরান খান শুক্রবার এক ভাষণে বলেন, ‘আমি আলোচনায় বসতে অনুরোধ করছি, কেননা যা হচ্ছে তা কোনো সমাধান নয়।’ 

পাকিস্তান অরাজক পরিস্থিতির দিকে অগ্রসর হচ্ছে সতর্ক করে বক্তৃতায় তিনি আলোচনার জন্য কমিটি গঠন করার কথা বলেন। এরপর সাত সদস্য বিশিষ্ট কমিটি করল পিটিআই। সূত্র: ডন

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর