শিরোনাম
৮ জুন, ২০২৩ ২২:০৮

পক্ষত্যাগীদের ‘নতুন দল গঠন’ নিয়ে যা বলল পিটিআই

অনলাইন ডেস্ক

পক্ষত্যাগীদের ‘নতুন দল গঠন’ নিয়ে যা বলল পিটিআই

পিটিআই নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশকে প্রত্যাখান করেছে

ইমরান খানের দলের সাবেক কিছু নেতা বৃহস্পতিবার নতুন একটি দল সামনে এনেছেন। এই দলের নাম ইসতেহকাম-ই পাকিস্তান পার্টি। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে ভিত গঠনের ঘোষণা দেন পাকিস্তান তেহরিক—ই ইনসাফের সাবেক নেতা জাহাঙ্গীর তারিন। 

নতুন দল আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিটিআিইয়ের সাবেক নেতা আলিম খান, ইমরান ইসমাইল, তানভীর ইলিয়াস প্রমুখ।

নতুন রাজনৈতিক দল ঘোষণার মুহূর্তের মধ্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই)। দলের এক টুইট বার্তায় বলা হয়েছে, ‘পাকিস্তানের বিদ্যমান সমস্যার এটা কোনো সমাধান নয়।’ 

পিটিআইয়ের টুইটে বলা হয়, একটি দল থেকে জোরপূর্বক বিচ্ছেদ হওয়া সব লোকদের নিয়ে নতুন দল গঠন, পাকিস্তানের বিদ্যমান সমস্যার সমাধান নয়। 

পিটিআই অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের দাবি পুনর্ব্যক্ত করেছে। দলটি বলেছে, পাকিস্তানের জনগণের তাদের প্রতিনিধি বেছে নেওয়ার সুযোগ দেওয়া উচিত।

নতুন দল সামনে নিয়ে আসা জাহাঙ্গীর তারিন পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খানের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। ২০১৮ সালে পিটিআইয়ের সরকার গঠনে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ইমরান খান ক্ষমতায় থাকাকালীন জাহাঙ্গীর তারিনের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা হয়। এরপর তিনি পিটিআই ত্যাগ করেন।   

নতুন দল গঠন নিয়ে জাহাঙ্গীর তারিন বলেছেন, ‘আমরা একটি প্লাটফর্মে সমবেত হয়েছি পাকিস্তানকে বর্তমান সংকট থেকে বের করে আনার জন্য।’ তিনি বলেন, পাকিস্তানের এমন নেতৃত্ব প্রয়োজন যারা চলমান  সামাজিক, রাজনৈতিক সংকট মুক্ত করতে পারবে। সূত্র: জিও

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর