১৩ জানুয়ারি, ২০২৪ ১১:২৬

হুথিদের লক্ষ্যে এবার রাজধানী সানায় হামলা যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্রের

অনলাইন ডেস্ক

হুথিদের লক্ষ্যে এবার রাজধানী সানায় হামলা যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্রের

লোহিত সাগরে অবস্থারত যুদ্ধজাহাজ থেকে হুথিদের লক্ষ্য করে ইয়ামেনের রাজধানী সানায় হামলা চালিয়েছে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র। 

শনিবার হুথিদের টেলিভিশন চ্যানেল আল-মাসিরাহ জানিয়েছে ইয়ামেনের রাজধানী সানায় এই হামলা চালানো হয়।

গত বৃহস্পতিবার হুথিদের লক্ষ্য করে ইয়েমেনে হুথি নিয়ন্ত্রিত ৩০টি অঞ্চলে প্রতিরোধ মূলক হামলার পর শুক্রবার আবারও হামলা চালানো হলো। 

ব্রিটিশ গণমাধ্যম রয়টার্স জানিয়েছে, ইয়েমেনের হুথি বিদ্রোহীদের পরিচালিত আল-মাসিরাহ চ্যানেলের খবরে বলা হয়েছে, সানায় হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বাহিনী।

এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে স্থানীয় অনেকে পোস্ট দিয়েছেন। তা থেকে জানা গেছে, সানার পাশেই একটি বিমানঘাঁটিতে হামলার ঘটনা ঘটেছে। এ ছাড়া উপকূলীয় হোদেইদাহ শহরেও বিমান হামলা হয়েছে।

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের বৃহস্পতিবারের যৌথ হামলায় যুদ্ধবিমান ও টমাহক ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো হয়। লোহিত সাগরে হুথিদের টানা জাহাজ-হামলা বন্ধ করতে আকাশ, স্থল ও সাবমেরিন থেকে ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এই হামলাগুলো রাডার সিস্টেম, ড্রোন স্টোরেজ ও লঞ্চ সাইট, ব্যালিস্টিক মিসাইল স্টোরেজ ও লঞ্চ সাইট এবং ক্রুজ মিসাইল স্টোরেজ ও লঞ্চ সাইটকে টার্গেট করে হামলা চালানো হয়।

গাজা উপত্যকায় ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজে হামলা চালায় ইরান সমর্থিত ইয়েমেনের হুথিরা।

সূত্র : এপি

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর