শিরোনাম
৫ মার্চ, ২০২৪ ১৯:১৫

ইসরায়েলে নিহত ভারতীয় সম্পর্কে যা জানা গেল

অনলাইন ডেস্ক

ইসরায়েলে নিহত ভারতীয় সম্পর্কে যা জানা গেল

নিহত ভারতীয় নাগরিক প্যাট নিবিন ম্যাক্সওয়েল

ইসরায়েল-লেবানন সীমান্তের কাছে ক্ষেপণাস্ত্র হামলায় ৩১ বছর বয়সী এক ভারতীয় নাগরিক নিহত হয়েছে। মাত্র দুই মাস আগে তিনি ইসরায়েলের যান। তার বাড়ি কেরালার কোল্লামে। 

খবর অনুসারে, নিহত ব্যক্তির নাম প্যাট নিবিন ম্যাক্সওয়েল। সোমবার উত্তর ইসরায়েলের মার্গালিওটে একটি বাগানের কাছে লেবাননের অস্ত্রধারী গোষ্ঠী হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলায় তিনি নিহত হন। এই হামলায় আহত হয়েছেন কেরালার আরও দু'জন। তারা ইদুক্কির বাসিন্দা পল মেলভিন ও বুশ জোসেফ জর্জ। ইসরায়েলের একটি হাসপাতালে তারা চিকিৎসাধীন।

নিহত নিবিনের বাবা পাথ্রোজ জানিয়েছেন, ৩১ বছর বয়সী যুবক তার বড় ভাইয়ের পিছু পিছু ইসরায়েলে গিয়েছিলেন। তিনি ওমান ও দুবাইয়ে ছিলেন। তারপর দেশে ফিরে আসেন। এরপর তিনি ইসরায়েলে চলে যান।

নিহতের বাবা জানান,  প্রথমে আমার বড় ছেলে ইসরায়েলে যায়। এক সপ্তাহ পর আমার ছোট ছেলে যায়। পাথ্রোজ ম্যাক্সওয়েল জানিয়েছেন, পুত্রবধূর কাছ থেকে খবরটা পেয়েছেন তিনি। সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে তিনি আমাকে ফোন করে জানান, হামলায় নিবিন আহত হয়ে হাসপাতালে আছেন। পরে রাত পৌনে ১২টার দিকে আমরা খবর পাই তিনি মারা গেছেন।

কাগজপত্র এবং আনুষ্ঠানিকতার পর চার দিনের মধ্যে নিবিনের দেহ কেরালায় ফিরিয়ে আনা হবে বলে আশা করা হচ্ছে। 

ইসরায়েল-হামাস যুদ্ধে প্রথম ভারতীয় হতাহতের পরিপ্রেক্ষিতে নয়াদিল্লি ইসরায়েলের বসবাসকারী ভারতীয়দের জন্য একটি সতর্কতা জারি করেছে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর