১৯ মে, ২০২৪ ১৪:২২

জিম্মিদের মুক্ত করতে আলোচনায় বসুন: নেতানিয়াহুকে জিম্মিদের পরিবার

অনলাইন ডেস্ক

জিম্মিদের মুক্ত করতে আলোচনায় বসুন: নেতানিয়াহুকে জিম্মিদের পরিবার

সংগৃহীত ছবি

ইসরায়েলকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস নেতাদের সঙ্গে আলোচনার টেবিলে বসার আহ্বান জানিয়েছে জিম্মিদের পরিবার।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গাজা থেকে চতুর্থ জিম্মির লাশ উদ্ধারের ঘোষণা দিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী। এরপর জিম্মিদের পরিবার ইসরায়েলকে হামাসের সাথে আলোচনায় বসার জন্য পুনরায় আহ্বান জানিয়েছে।

ফ্যামিলি ফোরাম এক এক্স বার্তায় বলেছে, এখনও হামাসের হাতে ১২৮ ইসরায়েলি বন্দি রয়েছে। ২২৫ দিনের দীর্ঘ সময় পার হয়ে গেলেও পরিবারের অপেক্ষার প্রহর শেষ হয়নি। তাই ইসরায়েল সরকারকে অবশ্যই গুরুত্বপূর্ণ একটি মিশনের দিকে মনোনিবেশ করতে হবে। আজ সন্ধ্যার মধ্যে হামাসের সাথে আলোচনার জন্য প্রতিনিধি দলকে পাঠাতে হবে। তাদেরকে দেশে ফেরানোর জন্য সর্বাত্মক চেষ্টা চালাতে হবে।

পোস্টে আরও বলা হয়েছে, “যারা জীবিত তাদের পুনর্বাসনের জন্য ফিরিয়ে দেওয়া উচিত। যাদের হত্যা করা হয়েছে তাদের একটি মর্যাদাপূর্ণ দাফনের জন্য ফিরিয়ে আনা উচিত। যেমনটি আজ সন্ধ্যায় রন বেনিয়ামিনের জন্য সম্ভব হয়েছিল।”

উল্লেখ্য, ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) শনিবার জানিয়েছে- রন বেনিয়ামিন নামের এক বন্দির (৫২) লাশ গাজা থেকে উদ্ধার করা হয়েছে। রন বেনিয়ামিন ৭ অক্টোবর হামাসের হাতে নিহতের পর থেকে বন্দি ছিলেন বলে তারা জানিয়েছে। সূত্র: আল-জাজিরা

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর