শিরোনাম
প্রকাশ : ৭ মে, ২০২১ ২১:১১
প্রিন্ট করুন printer

মদনের যে গান মমতার জয়ে প্রভাব ফেলেছে (ভিডিও)

অনলাইন ডেস্ক

মদনের যে গান মমতার জয়ে প্রভাব ফেলেছে (ভিডিও)
ফাইল ছবি
Google News

টানা তৃতীয়বারের মতো ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি। এবারের এই হাইভোল্টেজ নির্বাচন ভারতজুড়ে আলোচনায় ছিলো। তৃণমূলের ক্ষমতা ধরে রাখার ভোটের লড়াইয়ে ভূমিকা রাখা প্রভাবশালী তৃণমূল নেতাদের একজন মদন মিত্র।

নির্বাচনী ময়দানে এই নেতার ভোটের গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। তিনি গানে গানে তৃণমূল থেকে চলে যাওয়া নেতারা যে অপাঙক্তেয়, তাদের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের কোনো ক্ষতি হবে না তা দৃঢ়ভাবে তুলে ধরেছেন।

জানা গেছে, মুলো, কুমড়ো নিয়ে মদনের গান 'ও মদন দা... ধিনা ধিন ধা..' লিরিক্সের ওই গানের কথা ও সুর করেন মদন মিত্র নিজেই। মদন মিত্র হৃদয় ছুঁয়া কণ্ঠে শুভেন্দু, রাজীবদের টার্গেট করে তোপ দাগেন।

গানে তিনি কুমড়োকে প্রাসঙ্গিক করে তুলেন। যা বর্তমানে বাংলার রাজনীতিতে বেশ প্রাসঙ্গিক। 'কোটি টাকার কুমড়ো কিনে জিতবি বলে ভাবলি' মদন মিত্রের এই গানের লিরিক 'কোটি টাকার কুমড়ো কিনে জিতবি বলে ভাবলি, আরে লাভলি'।

এরপর রয়েছে, ' মোদী, অমিত শাহ, কুমড়োর ঘ্যাঁট খা'। গানের একটি অংশের লাইন 'কুমড়ো গুলো ফুলো ফুলো , সঙ্গ কিছু ঢ্যাঁড়স মুলো, বেচবি বলে ভাবলি!' গানের পঙ্‌ক্তিতে 'দিদি তুমি এই বাংলার সবার মনের লাইফ লাইন' এই কথাগুলো পশ্চিমবঙ্গের মানুষকে ব্যাপকভাবে প্রভাবিত করেছে, তার প্রমাণ মিলেছে ভোটের বাক্সে।

উল্লেখ্য, কামারহাটিতে বিপুল ভোটে মদন মিত্র জয় লাভ করেছেন। এর মধ্য দিয়ে কারণ দীর্ঘ কয়েক বছর পরে ফের রাজনীতির মূল স্রোতে ফিরেছেন তিনি। উল্লেখ্য, ২০১৬ বিধানসভা নির্বাচনে মদন মিত্রের এই কেন্দ্র থেকে জয়ী হয়েছিলেন বাম প্রার্থী মানস মুখোপাধ্যায়।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর