২৬ জানুয়ারি, ২০২৩ ১৬:২৬

সৌরভের বাড়িতে বাগদেবীর আরাধনা; দিলেন অঞ্জলিও

দীপক দেবনাথ, কলকাতা

সৌরভের বাড়িতে বাগদেবীর আরাধনা; দিলেন অঞ্জলিও

বাগদেবীর আরাধনায় মাতলেন ভারতের সাবেক ক্রিকেটার এবং দেশটির ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সাবেক চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলী। 

বৃহস্পতিবার সকালের দিকে দক্ষিণ কলকাতা বেহালার সৌরভের বাড়িতে সরস্বতী পুজোর আয়োজন করা হয়। 

বর্তমানে লন্ডনের একটি কলেজে স্নাতক স্তরের পড়াশোনা করছে সৌরভের কন্যা সানা গাঙ্গুলী।
 
মূলত কলেজ শিক্ষার্থী সানার পড়াশোনার কথা ভেবেই প্রতিবছরই সৌরভের বাড়িতে বাগদেবীর আরাধনা করা হয়ে থাকে। যদিও এই মুহূর্তে বিদেশে রয়েছে সানা। তবুও পূজা বাদ যায়নি। সমস্ত রীতিনীতি মিলেই পুরোহিত দিয়েই বাগদেবীর পূজা করা হয়। এই পূজাতে সৌরভ গাঙ্গুলীর পরিবার ছাড়াও তার উপস্থিত ছিল তার নিকট আত্মীয়, কাছের মানুষরা। সৌরভকেও দেখা যায় অঞ্জলি দিতে। তবে বাগদেবীর কাছে কিছু চাইলেন না তিনি। 

গণমাধ্যমের কর্মীদের প্রশ্নের উত্তরে সৌরভ জানান 'আমি কিছুই চাই না, কি চাইবো?' তিনি আরো বলেন 'সানার সরস্বতী পূজা, সানার জন্যই করা, অথচ সানাই থাকে না।' 

এছাড়া নারী আইপিএল, ভারত-নিউজিল্যান্ডের মধ্যে ক্রিকেট ম্যাচসহ একাধিক প্রশ্নের উত্তর দেন সৌরভ। পরিশেষে সকলকে সরস্বতী পূজার প্রসাদ খেয়ে যাওয়ার অনুরোধও জানালেন তিনি। 

অন্যদিকে বাণী বন্দনায় মেতেছেন সংগীত শিল্পী তথা পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের বিধায়ক অদিতি মুন্সি। নিজের গানের স্কুলে কচি কাঁচাদের সঙ্গেই সরস্বতী আরাধনায় মাতেন এই সংগীত শিল্পী।

সরস্বতী পূজার দিন সকালেই দমদম পার্কে নিজের গানের স্কুলে পৌঁছে যান রাজারহাট-গোপালপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক অদিতি মুন্সি। নিজের গানের স্কুলের বাচ্চাদের সাথে পূজার কাজে হাত লাগান বিধায়ক। দুপুরের দিকে ছোটবেলার স্কুলে যাবার কথা তার। এদিন নিজের গানের স্কুলে বসে স্মৃতিচারণা করেন এই বিধায়ক।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর