শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ এপ্রিল, ২০১৯ ২৩:১৯

নোয়াখালী নওগাঁয় আগুন, একজনের মৃত্যু, আহত ৩

নোয়াখালী ও নওগাঁ প্রতিনিধি

নোয়াখালী নওগাঁয় আগুন, একজনের মৃত্যু, আহত ৩

নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে ইসমাইল হোসেন (৩০) নামে এক শ্রমিক নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহত ইসমাইল নোয়াখালী সদর উপজেলার মন্নাননগর চৌরাস্তা এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে। আহতরা হলেন- কেশব চক্রবর্তী, দিলিপ চক্রবর্তী ও হৃদয় চন্দ্র দেবনাথ। সেনবাগ থানার ওসি মিজানুর রহমান জানান, আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কারখানার মালিককে কাগজপত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সূত্র জানায়, মোহাম্মদপুর ইউনিয়নের ভূঁইয়াদিঘী এলাকার ‘পুষ্পিতা প্লাস্টিক ও ফিতা’ নামের কারখানাটির মালিক নারায়ণ চক্রবর্তী নামে এক ব্যক্তি। ওই কারখানায় হতাহত শ্রমিকরা কাজ করতেন। রবিবার রাতে কাজ শেষে ইসমাইল কারখানার ভিতরে ও আহতরা পাশের একটি কক্ষে ঘুমিয়ে পড়ে। রাত ১১টার দিকে কারখানায় আগুন ধরে মুহূর্ত্বের মধ্যে চারদিকে ছড়িয়ে পড়ে। চৌমুহনী ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে নওগাঁ শহরের ডাবপট্টি এলাকার একটি বহুতল ভবনে প্লাস্টিকের গুদামের অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কোনো প্রাণহানি না হলেও সাত লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে গুদাম মালিকের দাবি। গতকাল দুপুরে শহরের আটাপট্টি এলাকায় অগ্নিকান্ডের সূত্রপাত হয়। নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক একেএম মোরশেদ জানান, ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোনো প্রাণহানি হয়নি।

গাজীপুর পৃথক স্থানে অগ্নিকা- : নগরীর ভোগড়া এলাকায় গরিব অ্যান্ড গরিব পোশাক কারখানার ছয় তলা ভবনের দ্বিতীয় তলায় রবিবার দিবাগত রাতে আগুন লাগে। জয়দেবপুর, শ্রীপুর ও টঙ্গী ফায়ার স্টেশনের সাতটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানার দ্বিতীয় তলায় থাকা সুতা, সোয়েটার পুড়ে গেছে। এর আগে রাত ১২টার দিকে সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর বাজারে মালাকার মার্কেটে অগ্নিকান্ডে মার্কেটের সাতটি দোকান পুড়ে ছাই হয়ে যায়।


আপনার মন্তব্য

close