শিরোনাম
প্রকাশ : সোমবার, ৬ মে, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৫ মে, ২০১৯ ২৩:২৭

পদ্মা সেতু রেল প্রকল্প

সাত লাখ মেট্রিক টন সিমেন্ট সরবরাহ করবে বসুন্ধরা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক

সাত লাখ মেট্রিক টন সিমেন্ট সরবরাহ করবে বসুন্ধরা গ্রুপ
গুলশানের ওয়েস্টিন হোটেলে গতকাল বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের সঙ্গে চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেডের চুক্তি স্বাক্ষরিত হয়। এতে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এবং পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার টাও জুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন - বাংলাদেশ প্রতিদিন

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে সিমেন্ট সরবরাহ করবে বসুন্ধরা গ্রুপ। ঢাকা থেকে যশোর পর্যন্ত ১৬৯ কিলোমিটার রেল লাইন প্রকল্পে ব্রিজ, আন্ডারপাস এবং কালভার্ট নির্মাণে ব্যবহৃত হবে বসুন্ধরা সিমেন্ট। সাত লাখ মেট্রিক টনের বেশি সিমেন্ট দিয়ে সম্পন্ন হবে এ প্রকল্পের কাজ। গতকাল গুলশানের একটি অভিজাত হোটেলে প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেড ও বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেডের মধ্যে সিমেন্ট সরবরাহের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর এবং পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার টাও জুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি শেষে বসুন্ধরা গ্রুপ সিমেন্ট সেক্টর প্রধান মার্কেটিং অফিসার খন্দকার কিংশুক হোসেন বলেন, দেশের সর্ববৃহৎ ও সর্বাধুনিক ভিআরএম প্রযুক্তিতে তৈরি বসুন্ধরা সিমেন্টের ফ্যাক্টরি পরিদর্শন, উৎপাদন সক্ষমতা, সরবরাহ ব্যবস্থা ও সর্বোপরি গুণগত মানের নিশ্চয়তা যাচাই সাপেক্ষে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে। এ নির্মাণ কাজে প্রায় সাত লাখ মেট্রিক টন সিমেন্ট ব্যবহৃত হবে। প্রকল্পটির মোট ব্যয় হবে ৪২ হাজার কোটি টাকা। তিনি আরও জানান, বর্তমানে দেশের উল্লেখযোগ্য প্রকল্প পদ্মা মূল সেতু, পদ্মা সেতুর নদী শাসন, মেট্রো রেল, ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, মাতারবাড়ী তাপবিদ্যুৎ কেন্দ্র, পায়রা সেতু, রূপসা রেল সেতু, রামপাল বিদ্যুৎ কেন্দ্রসহ অন্যান্য বৃহৎ স্থাপনায় ব্যবহৃত হচ্ছে বসুন্ধরা সিমেন্ট।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম। এ ছাড়া বসুন্ধরা গ্রুপের ট্রেজারার ময়নাল হোসেন চৌধুরী, উপদেষ্টা মেজর জেনারেল (অব.) মাহবুব হায়দার ও মোহাম্মদ আবু তৈয়ব, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. তোফায়েল হোসেন এবং চায়না রেলওয়ে গ্রুপ লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার উ জাংসুয়ান, উপ-প্রকল্প ব্যবস্থাপক রেন সিওলিন, প্রকিউরমেন্ট পরিচালক লি চিং ল্যান, প্রকিউরমেন্ট পরিচালক র‌্যামন চাও প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য