রবিবার, ১৭ মে, ২০২০ ০০:০০ টা

জাকাতের টাকা বিতরণে গুলিতে একজন নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জেলার বোয়ালখালী উপজেলায় জাকাতের টাকা বিতরণ নিয়ে মারামারির রেশ ধরে গুলি করে একজনকে হত্যা করা হয়েছে। নিহতের বাবাও গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। নিহত মো. নাছের (৪০) চরণদ্বীপ ইউনিয়নের খলিল তালুকদার বাড়ির আলী মদনের ছেলে। শুক্রবার গভীর রাতে উপজেলার চরণদ্বীপ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে খলিল তালুকদার বাড়িতে এ ঘটনা ঘটে। পুলিশ জড়িত সন্দেহে দুজনকে আটক করেছে। তারা হলেন শওকত ও জসিম। তাদের কাছ থেকে পিস্তল, গুলি, ছুরি, কিরিচসহ বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে ওই এলাকায় জাকাতের টাকা বিতরণ করছিলেন স্থানীয় এক ধনাঢ্য ব্যক্তি। নিহত নাছেরের ছোট ভাই লোকমান ও গ্রেফতার জসিম জাকাতদাতার সঙ্গে ছিলেন। এ সময় তাদের দুজনের মধ্যে ঝগড়া শুরু হলে জসিমকে লোকমান ঘুষি মারে। তখন জসিমের বড় ভাই শওকত এবং লোকমানের বাবা-ভাইয়েরা ঘটনাস্থলে আসেন। আবারও মারামারি শুরু হয়। এ সময় শওকতের গুলিতে নাছের ও তার বাবা আলী মদন বিদ্ধ হন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হলে নাছেরকে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। তার বাবা চিকিৎসাধীন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আলাউদ্দিন তালুকদার জানান, শুক্রবার রাত ১টা ৪০ মিনিটে বাবা ও ছেলেকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। ছেলেকে ডাক্তার মৃত ঘোষণা করেন। বাবা চিকিৎসাধীন।

এদিকে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম বলেন, নাছের ও শওকতরা প্রতিবেশী। তাদের মধ্যে আধিপত্যের দ্বন্দ্ব পুরনো। শুক্রবার রাতে জাকাত বিতরণের সময় তাদের মধ্যে ঝগড়া হয় এবং পরে গোলাগুলি হলে এতে একজন নিহত ও একজন আহত হয়েছেন। দুজনকে আটক করা হয়েছে। অভিযান চলছে।

সর্বশেষ খবর