শিরোনাম
প্রকাশ : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৬ নভেম্বর, ২০২০ ০০:১৩

অষ্টম কলাম

ময়মনসিংহে ১২ মাথার খুলি ও দুই বস্তা হাড়গোড় উদ্ধার, আটক ১

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে ১২ মাথার খুলি ও দুই বস্তা হাড়গোড় উদ্ধার, আটক ১

ময়মনসিংহ নগরীর আর কে মিশন রোডের একটি বাসা থেকে ১২টি মাথার খুলি ও দুই বস্তা হাড়গোড় উদ্ধার করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ। এ সময় দুই কন্টেইনার তরল কেমিক্যাল ও তিন প্যাকেট গুঁড়া কেমিক্যালও উদ্ধার করা হয়। এ ঘটনায় বাপ্পি (২৫) নামের এক যুবককে আটক করে পুলিশ। তিনি নগরীর কালিবাড়ী কবরস্থান এলাকার আবুল হোসেনের ছেলে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, শনিবার দিবাগত রাত ২টায় এই অভিযান চালানো হয়। মানবদেহের এসব অঙ্গ ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে রাখা হয়েছিল।

আটক বাপ্পির বরাত দিয়ে ওসি আরও জানান, প্রতিটি পূর্ণাঙ্গ কঙ্কাল সর্বনিম্ন ২০ হাজার থেকে সর্বোচ্চ ৮০ হাজার টাকা মূল্যে বিক্রি হয়। বিভিন্ন কবরস্থান থেকে মানবদেহের এসব অঙ্গ-প্রত্যঙ্গ চুরি করা  হয়েছে। পুলিশ জানায়, কঙ্কাল চুরি চক্রের সদস্যরা জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে রয়েছে। কবর  খোঁড়াখুঁড়ির সঙ্গে জড়িতদের মাধ্যমে মৃত ব্যক্তির খবর চলে যায় এই পেশার সঙ্গে জড়িতদের কাছে। তারা প্রথমে কবর থেকে মরদেহ তুলে নিরাপদ স্থানে সরিয়ে কেমিক্যাল ব্যবহারের মাধ্যমে পূর্ণাঙ্গ কঙ্কাল সংগ্রহ করে। পরে নির্দিষ্ট ব্যক্তির কাছে বিক্রি করে। তাদের মাধ্যমেই এই কঙ্কাল বিভিন্ন মেডিকেল কলেজ, চিকিৎসকসহ পার্শ্ববর্তী দেশ নেপাল ও ভারতে পাচার করা হয়।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর