শিরোনাম
সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ভোটাধিকার নিশ্চিত করেই নির্বাচন করতে চাই

---- রুহিন হোসেন প্রিন্স

ভোটাধিকার নিশ্চিত করেই নির্বাচন করতে চাই

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, মানুষের ভোটাধিকার নিশ্চিত করেই আমরা নির্বাচন করতে চাই। সে লক্ষ্য নিয়েই আমরা আন্দোলন করছি। নির্বাচনী তফসিলের পর পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেব। আন্দোলনের অংশ হিসেবেই আমরা ভোটে অংশ নিতে চাই।

গতকাল বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, মানুষের ভোটের অধিকার ছিনতাই হয়ে গেছে অনেক আগে। নতুন করে আবার ছিনতাইয়ের নকশা তৈরি করা হচ্ছে। সভা,  সমাবেশ, কথা বলার অধিকার খর্ব করা হচ্ছে। এক্ষেত্রে সরকারি দল আর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক জায়গায় একাকার হয়ে দমন-পীড়ন করছে। তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় দুর্নীতি লুটপাটকারীদের পরিবারতন্ত্র, গোষ্ঠীতন্ত্রের শাসন চলছে। বিদেশে টাকা পাচার আর মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। তিনি বলেন, দেশের সাধারণ মানুষ করোনার ধাক্কা কাটাতে পারেনি। নিত?্যপণ্যের মূল্য, যাতায়াত ভাড়া, ওষুধ, শিক্ষা উপকরণের অস্বভাবিক মূল্যবৃদ্ধি অধিকাংশ আয় কমে যাওয়া মানুষের জীবনকে দুর্বিষহ করে তুলছে।

বাম দলের এ নেতা বলেন, এতদিন যারা পালাক্রমে দেশ শাসন করেছে ও করছে, তারা ফেল করেছে। তাই এদের বিপরীতে বাম গণতান্ত্রিক নীতিনিষ্ঠ শক্তির বিকল্প সমাবেশ ঘটাতে হবে। আমরা বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাম জোট এ কাজটি করছি। এ জন্য মানুষকে সচেতন ও সংগঠিত করে গণআন্দোলন, গণসংগ্রাম গড়ে তোলার চেষ্টা করছি। রুহিন হোসেন প্রিন্স বলেন, এখন দমন-পীড়ন বন্ধ, নিত্যপণ্যের দাম কমানো, সারা দেশে রেশন ব্যবস্থা চালু, জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণা ও নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন এবং নির্বাচন ব্যবস্থার সংস্কারের জন্য আমাদের কর্মসূচি চলছে। এটি আদায় করা ছাড়া ভালো নির্বাচন আশা করা যাবে না।

সর্বশেষ খবর