শিরোনাম
মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

অপশক্তি মাঠে নেমেছে : কাদের

নিজস্ব প্রতিবেদক

অপশক্তি মাঠে নেমেছে, দুর্গাপূজা উপলক্ষে তাই সবাইকে সতর্ক থাকতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে পূজামন্ডপ পরিদর্শনে গিয়ে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, ‘দুর্বৃত্তের দল ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগের ঘাড়ে দোষ চাপায়। কাজেই আপনাদের সতর্ক থাকতে হবে। অপশক্তি এখন মাঠে নেমেছে। আমাদের কামনা থাকবে এই অপশক্তির বিনাশ হোক।’

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মিহির লাল সাহা, আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লুব বড়ুয়া, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

পরে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শুভেচ্ছা বিনিময়কালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বাংলাদেশের গণতন্ত্র নিয়ে বিদেশি কূটনীতিকদের নাক না গলানোর আহ্বান জানান। তিনি বলেন, ‘বাংলাদেশের গণতন্ত্র নিয়ে আপনাদের (কূটনীতিকদের) এত মাথাব্যথা কেন। আগে নিজেদের দেশের অবস্থা দেখুন। তারপর বাংলাদেশ নিয়ে কথা বলুন।’

ওবায়দুল কাদের বলেন, (বিএনপি) বিভিন্ন দূতাবাসে অভিযোগ করে। তাদের (বিদেশি কূটনীতিকদের) বলতে চাই, গণতন্ত্রের গল্প শোনান। আজ এসব না করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামান। বিশ্বের তেলের বাজার নিয়ন্ত্রণ করুন। অস্থির পৃথিবীকে শান্ত করুন। দোষ করবেন আপনারা বড় দেশগুলো আর সাফার করতে হবে আমাদের ছোট দেশগুলোকে!

গলিত লাশ তত্ত্বাবধায়ক সরকার আর ফিরে আসবে না মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি আন্দোলনের রূপরেখা তৈরি করছে। তারা যা-ই করুক না কেন, গলিত লাশ তত্ত্বাবধায়ক সরকার আর ফিরে আসবে না। পৃথিবীর বিভিন্ন দেশে যেভাবে নির্বাচন হয়, আমরাও সেভাবেই দেব।’

সারা দেশে শান্তিপূর্ণভাবে পূজা হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অশুভ শক্তির পরাজয় হবে, শুভ শক্তির বিজয় হবে। দেবী দুর্গার আগমনে সহিংসতার বিনাশ হবে।

এ সময় আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহ-সভাপতি ডা. দিলীপ রায়সহ পূজা উদযাপন কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর