বুধবার, ২ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ঢাবিতে তরুণীকে মারধর

অভিযোগ ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক তরুণীকে মারধর ও ইভ টিজিংয়ের অভিযোগ পাওয়া গেছে নাজমুল ওরফে জিম নামে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত নাজমুল সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হল ছাত্রলীগের সভাপতি মারিয়াম সোহানের অনুসারী বলে ক্যাম্পাসে পরিচিত।

সোমবার রাত ৩টার দিকে ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)- রাজু ভাস্কর্যের সামনে এ ঘটনা ঘটে। একই রাতে নাজমুলের বিরুদ্ধে টাকা ছিনতাইয়ের অভিযোগ করেন আবুল বাসার নামে আরেক ভুক্তভোগী।

ঘটনার প্রত্যক্ষদর্শী অন্তত দুইজন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দুই বন্ধুর সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ছবি তুলছিলেন ওই তরুণী। হঠাৎ নাজমুল এবং তার এক বন্ধু ওই তরুণী এবং তার বন্ধুদের এত রাতে ক্যাম্পাসে আসার কারণ জানতে চান। তারা ছবি তুলছেন জানালে আরও নানা প্রশ্ন করতে থাকেন নাজমুল। একপর্যায়ে অশালীন সম্বোধন ও গালিগালাজ করেন তিনি। পরে ওই তরুণীকে তিনটি থাপ্পর মারেন নাজমুল। এদিকে, টাকা ছিনতাইয়ের অভিযোগকারী বাসার বলেন, তিনি ক্যাম্পাসের হাকিম চত্বরের একটি দোকানের কর্মচারী। সোমবার রাত ১০টার দিকে তিনি বেতন তুলে সোহরাওয়ার্দী উদ্যান দিয়ে যাচ্ছিলেন। এ সময় নাজমুল তাকে মারধর করে ফোন, ম্যানিব্যাগ এবং হেডফোন কেড়ে নেন। পরে ফোন ফিরিয়ে দিলেও টাকা ফেরত দেননি।সব অভিযোগ অস্বীকার করে নাজমুল বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ওই তরুণী আমার গায়ে হাত দেয়। অন্যরা আমাকে থামিয়েছে। তিনি দাবি করেন টাকা ছিনতাইয়ের অভিযোগ তার বিরুদ্ধে ষড়যন্ত্র। সূর্যসেন হল ছাত্রলীগের সভাপতি মারিয়াম সোহানকে একাধিক নম্বরে একাধিকবার কল করেও পাওয়া যায়নি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, একজন তরুণী মৌখিকভাবে অভিযোগ করেছেন। তাকে আইনপ্রয়োগকারী সংস্থার কাছে অভিযোগ করতে পরামর্শ দিয়েছি। তাকে সহযোগিতা করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর