শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

ব্যান্ডের সুরে মাতল আর্মি স্টেডিয়াম

সাংস্কৃতিক প্রতিবেদক

ব্যান্ডের সুরে মাতল আর্মি স্টেডিয়াম

শীতের রাতে সুরের উন্মাদনায় মাতে রাজধানীর আর্মি স্টেডিয়াম। উচ্ছ্বাস আর উন্মাদনায় মিলেমিশে একাকার হয়ে ভিন্ন এক সাজে স্টেডিয়াম প্রাঙ্গণ। কানায় কানায় পূর্ণ স্টেডিয়ামে থেকে সুরের সমুদ্রে স্নান করিয়েছে রাজধানীর ব্যান্ডসংগীতপিয়াসুদের। একমঞ্চে দেশসেরা ১৬টি ব্যান্ডের অংশগ্রহণে যেন জয়জয়কার ছিল গোটা স্টেডিয়াম। আর সেই উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছিল স্টেডিয়ামের চারপাশের এলাকায়। গতকাল এমন দৃশ্যই ছিল বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্টে। দেশে আয়োজিত কনসার্টগুলোর মধ্যে এমন লাইন আপকে বিরল ঘটনা বলছেন সংগীতপ্রেমীরা।

মনমাতানো এ কনসার্টে অংশ নিয়েছেন নগর বাউল, মাইলস, ওয়ারফেইজ, সোলস, রেনেসাঁ, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিংস, ক্রিপটিক, ফেইট, পেন্টাগন ও পাওয়ারসার্জের মতো নাম করা ব্যান্ড।

অনুষ্ঠানে পাওয়ারসার্জ পরিবেশন করে নগর বাউলের সুলতানা বিবিয়ানাসহ নিজেদের কয়েকটি গান। পেন্টাগন পরিবেশন করে তোমায়, বৃষ্টি, এ রাতে শীর্ষক গানগুলো। শিরোনামহীন পারফর্ম করে এ অবেলায়, বন্ধ জানালাসহ আরও কয়েকটি গান। এরপর মঞ্চে গান নিয়ে আসে মাকসুদ ও ঢাকা। বাংলাদেশসহ নিজেদের কয়েকটি শ্রোতাপ্রিয় গান পরিবেশন করে তারা। রেনেসাঁ গেয়ে শোনায় ‘ও নদীরে যাস কোথায় রে, ভালো লাগে জোছনা রাতে, আচ্ছা কেন মানুষগুলো এমন হয়ে যায়সহ আরও কয়েকটি গান। দলছুট পরিবেশন করে তীরহারা এ ঢেউয়ের সাগর, বাজিসহ নিজেদের জনপ্রিয় কয়েকটি গান।

গতকাল দুপুর ১২টায় অনুষ্ঠান প্রাঙ্গণের প্রবেশদ্বার উন্মুক্ত করার পর বেলা ২টার পর শুরু হয় মূল আসর। মধ্যরাত পর্যন্ত চলে ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট’।

 

সর্বশেষ খবর