বুধবার, ১১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

৬ লাখ টাকা মুক্তিপণে ফিরেছেন অপহৃত তিন কৃষক

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফ থেকে অপহৃত চার কৃষকের মধ্যে তিনজন ৬ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন। তবে আবদুস সালাম নামে আরেক কৃষক ডাকাতদের পরিচয় জেনে যাওয়ায় তাকে মুক্তি দেয়নি বলে জানিয়েছেন মুক্তিপণ দিয়ে ফিরে আসা তিন কৃষক।

গতকাল সন্ধ্যায় তারা ফিরে আসেন। অপহৃতরা হলেন টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার আবুল হোসেনের ছেলে আবদুস সালাম, গুরা মিয়ার ছেলে আবদুর রহমান ও রাজা মিয়ার ছেলে মুহিব উল্লাহ ও আবদুল হাকিম। হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রবিবার (৮ জানুয়ারি) সকালে লেচুয়াপ্রাংয়ে ধান খেত পাহারা দিচ্ছিলেন অপহৃত চার কৃষক। হঠাৎ অস্ত্রের মুখে তাদের অপহরণ করে কয়েক দুর্বৃত্ত। পরে তাদের পাহাড়ি এলাকায় নিয়ে গিয়ে নির্যাতন করা হয়। এ সময় দুর্বৃত্তরা অপহৃতদের স্বজনদের কল দিয়ে ২৫ লাখ টাকা দাবি করে। পরে ৬ লাখ টাকা দিয়ে তিনজন মুক্তি পেলেও আবুল হোসেনের ছেলে আবদুস সালামকে মুক্তি দেয়নি দুর্বৃত্তরা। সালামের স্বজনরা জানান, দুর্বৃত্তদের চিনে ফেলায় তাকে ছাড়েনি।

 তার জন্যও মুক্তিপণ দেওয়া হয়েছে বলে জানান তার পরিবারের সদস্যরা।

এ বিষয়ে টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, অপহৃতদের মধ্যে তিনজন ফিরেছেন বলে শুনেছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। আপাতত কিছু বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, রবিবার হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাংয়ের ধান খেত থেকে চার কৃষককে রোহিঙ্গা সন্ত্রাসীরা অপহরণ করে বলে অভিযোগ পরিবারের। এ নিয়ে গত চার মাসে টেকনাফে ৩১ জনকে অপহরণের ঘটনা ঘটেছে।

সর্বশেষ খবর