সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বাবা-মার কাছে বেড়াতে এসে মারা গেছে দুই বোন

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে বাবা-মার কাছে বেড়াতে এসে বিষক্রিয়ায় মারা গেছে দুই বোন। গাজীপুর সিটি করপোরেশনের সালনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় গেট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশু আশামণি (৬) ও তার ছোট বোন আলিফা আক্তার (দেড় বছর) শেরপুর জেলার টিকারচর থানার দীঘলদি গ্রামের আশরাফুল ইসলামের মেয়ে। এ ছাড়া হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর অসুস্থ সিয়াম (ছয় মাস) একই এলাকার হীরা মিয়ার ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানান, আশামণি ও তার ছোট বোন আলিফা আক্তারকে শেরপুরে তাদের নানির কাছে রেখে তাদের বাবা আশরাফুল ইসলাম ও মা সফুরা বেগম গাজীপুর সিটি করপোরেশনের সালনা এলাকার ভাড়া বাসায় থেকে স্থানীয় পোশাক কারখানায় চাকরি করেন। শনিবার ওই শিশু দুটিকে নিয়ে বাবা-মার কাছে বেড়াতে আসেন তাদের নানি। গতকাল সকালে আশরাফুল তার দুই শিশু সন্তানকে বাসার পাশের একটি দোকান থেকে খাওয়ার জন্য ড্যানিশ ও কেক কিনে দেন। এর কিছুক্ষণ পরই পর্যায়ক্রমে শিশু তিনটি অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আশামণি ও আলিফাকে মৃত ঘোষণা করেন। একইভাবে তাদের ভাড়া বাসার অপর শিশু সিয়ামও অসুস্থ হয়ে পড়লে তাকে একই হাসপাতালে ভর্তি করা হয়েছে। গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম জানান, মৃত অবস্থায় শিশু দুটিকে হাসপাতালে আনা হয়েছিল। খাদ্যে বিষক্রিয়ায় দুটি শিশুর মৃত্যু হতে পারে। তবে ময়নাতদন্ত ছাড়া মৃত্যুর প্রকৃত কারণ বলা ঠিক হবে না। সিয়াম আশঙ্কামুক্ত রয়েছে বলে জানান ওই চিকিৎসক। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ওসি মোহাম্মদ জিয়াউল ইসলাম জানান, শিশুদের সঙ্গে তাদের বাবাও ওই খাবার খেয়েছে। কিন্তু বাবার কোনো সমস্যা হয়নি, শিশুদের কেন হলো তা তদন্ত করে দেখা হচ্ছে। প্রকৃত ঘটনা নির্ণয়ের জন্য কিছুটা সময় লাগবে।

সর্বশেষ খবর