শিরোনাম
শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
বিএনপির অভিযোগ

কর্মসূচি দিলেই আওয়ামী লীগের হৃদকম্পন

নিজস্ব প্রতিবেদক

গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপির ১০৭ জন নেতা-কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছে দলটি। গ্রেফতার সব নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তির দাবি জানানো হয়েছে। গতকাল বিকালে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ অভিযোগ করেন। তিনি বলেন, আওয়ামী লীগ এতটাই জনবিচ্ছিন্ন, দুর্বল এবং ভীত যে, তৃণমূলে বিএনপি কর্মসূচি দেওয়া মাত্রই তাদের হৃদকম্পন বেড়ে যায়। চলমান গণ আন্দোলনে তারা নার্ভাসনেসে ভুগছে। সংবাদ সম্মেলনে আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন। এমরান সালেহ প্রিন্স বলেন, বিএনপির নেতৃত্বে গণআন্দোলন নস্যাৎ করতে সরকার দমন-নিপীড়ন অব্যাহত রেখেছে।

নেতা-কর্মীদের গ্রেফতার হয়রানি করে আন্দোলন কর্মসূচি বানচালের ষড়যন্ত্রে মেতে উঠেছে। তিনি আওয়ামী লীগের প্রতি ‘দেশ, গণতন্ত্র ও জনগণের বৃহত্তর স্বার্থে বিএনপির কর্মসূচির দিনে উসকানিমূলক পাল্টা কর্মসূচি’ প্রত্যাহারের আহ্বান জানান। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিও ‘জনগণের নিয়মতান্ত্রিক আন্দোলনে অন্যায়ভাবে বাধাগ্রস্ত’ না করা এবং বিরোধী দলের সব কর্মসূচিতে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতার আহ্বান জানান এই বিএনপি নেতা।

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে হতাহতের ঘটনায় রাজধানীতে গতকাল বিএনপির পদযাত্রা কর্মসূচি স্থগিতের কথা উল্লেখ করে তিনি বলেন, আগামীকাল ১১ ফেব্রুয়ারি সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা এবং ১২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তরের পদযাত্রা কর্মসূচি অপরিবর্তিত থাকবে। তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ও আহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করে গতকাল বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সংবাদ সম্মেলনে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের সব স্তরের নেতা-কর্মী, সমর্থক, পেশাজীবীসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি আগামীকালের ইউনিয়ন পদযাত্রায় যোগ দিয়ে চলমান আন্দোলনকে বেগবান করার আহ্বান জানানো হয়।

সর্বশেষ খবর