রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সাউথ এশিয়া বিজনেস পার্টনারশিপ অ্যাওয়ার্ডে সাফওয়ান সোবহান

সুপারব্র্যান্ডস অ্যাওয়ার্ড পেল বসুন্ধরার চার ব্র্যান্ড

নিজস্ব প্রতিবেদক

সাউথ এশিয়া বিজনেস পার্টনারশিপ অ্যাওয়ার্ডে সাফওয়ান সোবহান

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান সামাজিক ও ব্যবসায়িক ক্ষেত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ‘সাউথ এশিয়া বিজনেস পার্টনারশিপ অ্যাওয়ার্ড-২০২২’-এ ভূষিত হয়েছেন। শুক্রবার নেপালের রাজধানী কাঠমান্ডুর একটি হোটেলে ব্যবসা ও পর্যটন উন্নয়ন সহযোগিতা বিষয়ক অনুষ্ঠানে তাঁকে এ অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নেপালের প্রাক্তন নগর উন্নয়ন মন্ত্রী রাম কুমারী ঝাকরি, এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নেপালের সাবেক সংস্কৃতি, পর্যটন ও বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জীবন রাম শ্রেষ্ঠা এমপি। বিশেষ অতিথি ছিলেন প্রেম আলে মগর এমপি, রমা আলে মগর এমপি, জয় রাম থাপা এমপি, সাবেক মন্ত্রী দীপক নিরুলা, বাংলাদেশের বিশিষ্ট মুক্তিযোদ্ধা মোহাম্মদ এনামুল হক, কৃষ্ণ বাহাদুর, মতি ইরাম ইতানি প্রমুখ। ব্যবসা ও পর্যটন খাতের উন্নয়নে সহযোগিতা ছিল অনুষ্ঠানের মূল আলোচনার বিষয়। অনুষ্ঠানে প্রধান অতিথি দীর্ঘমেয়াদি ব্যবসায়িক সম্পর্ক পরিকল্পনা উন্নয়নের ওপর জোর দেন। সাউথ এশিয়া বিজনেস পার্টনারশিপ অ্যাওয়ার্ড হলো ব্যবসায়িক সম্প্রদায়ের একটি মর্যাদাপূর্ণ পুরস্কার। এ পুরস্কার দেওয়া হয় তাদের যারা ব্যতিক্রমী নেতৃত্বের দক্ষতা, উদ্ভাবনী চিন্তাভাবনা এবং নিজ নিজ ক্ষেত্রে শ্রেষ্ঠত্বের প্রতিশ্রুতি প্রদর্শন করেছেন। সাফওয়ান সোবহানকে এই পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়েছে তাঁর টেকসই ব্যবসায়িক প্রবৃদ্ধি, উদ্ভাবনী ধারণা এবং ব্যবসায়িক কোম্পানির মধ্যে সহযোগিতা ও দলবদ্ধতার সংস্কৃতি গড়ে তোলার ট্র্যাক রেকর্ডের ভিত্তিতে। গত দুই দশকে সাফওয়ান সোবহান বসুন্ধরা গ্রুপে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। গ্রুপে প্রতিষ্ঠা করেছেন অভ্যন্তরীণ প্রক্রিয়া এবং পেশাদারিত্ব। তাঁর দক্ষ নেতৃত্বে বসুন্ধরা গ্রুপ উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে এবং বিস্তৃত ব্যবসা ও শিল্প উদ্যোগে তিনি নিজেকে একজন যোগ্য নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। সাম্প্রতিক বছরগুলোতে সাফওয়ান সোবহান বিভিন্ন অনুষ্ঠানে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেয়েছেন। সম্প্রতি তিনি যুক্তরাজ্যে ‘নিউ ইয়ার সামিট অব লিডারস’-এ মর্যাদাপূর্ণ ‘গ্র্যান্ড স্টার অব সাকসেস ২০২২’ পুরস্কার পেয়েছেন। তিনি লন্ডনে অনুষ্ঠিত এশিয়া-ইউরোপ বিজনেস অ্যান্ড সোশ্যাল ফোরাম-২০২২ এর ১৭তম সংস্করণে ‘গ্লোবাল লিডার অব দ্য ইয়ার ২০২১-২২’ এ ভূষিত হয়েছেন। ২০২২ সালে তিনি ‘বাংলাদেশে শীর্ষ তরুণ করদাতাদের পুরস্কার’ অর্জন করেন। ‘সুপারব্র্যান্ডস’ অ্যাওয়ার্ড পেল বসুন্ধরা গ্রুপের চার ব্র্যান্ড : ‘সুপারব্র্যান্ডস’ অ্যাওয়ার্ড পেল বসুন্ধরা গ্রুপের চারটি ব্র্যান্ড- বসুন্ধরা পেপার, বসুন্ধরা টিস্যু, বসুন্ধরা এলপি গ্যাস, বসুন্ধরা ডায়াপ্যান্ট। টানা তৃতীয়বারের মতো পেপার ক্যাটাগরিতে বসুন্ধরা পেপার এবং এলপি গ্যাস ক্যাটাগরিত বসুন্ধরা এলপি গ্যাস ‘সুপারব্র্যান্ডস’ অ্যাওয়ার্ড অর্জন করে। দ্বিতীয়বারের মতো ‘সুপারব্র্যান্ডস’ অ্যাওয়ার্ড অর্জন করল বসুন্ধরা টিস্যু ও বসুন্ধরা ডায়াপ্যান্ট।

আস্থা ও ভোক্তার মনে জায়গা করে নিয়েছে বসুন্ধরা পেপার, টিস্যু, ডায়াপ্যান্ট ও বসুন্ধরা এলপি গ্যাস। এ আস্থার স্বীকৃতি হিসেবে এবার বসুন্ধরা গ্রুপের এ চারটি পণ্য অর্জন করেছে আন্তর্জাতিক সম্মান ‘সুপারব্র্যান্ডস অ্যাওয়ার্ড ২০২৩-২৪’।

গতকাল রাজধানীর এক হোটেলে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। সুপারব্র্যান্ডস অ্যাওয়ার্ড গ্রহণ করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, বসুন্ধরা গ্রুপের ডিরেক্টর ইয়াশা সোবহান, চিফ অপারেটিং অফিসার সেক্টর-এ (ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং) এম এম জসিম উদ্দিন, বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের সিএসও মো. মাসুদুর রহমান, চিফ ফিন্যান্সিয়াল অফিসার (বসুন্ধরা এলপি গ্যাস) মাহবুব আলম, হেড অব ডিভিশন মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট (সেক্টর-সি) তৌফিক হাসান, হেড অব মার্কেটিং (সেক্টর-সি) মো. আলাউদ্দিন ও হেড অব পাবলিক রিলেশন্স (সেক্টর-এ) জাকারিয়া জালাল।

বাংলাদেশে বেসরকারি কোম্পানি হিসেবে প্রথম ১৯৯৯ সালে এলপি গ্যাসের ব্যবসা শুরু করে বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশের এলপি গ্যাসের বাজারে শীর্ষস্থানে থাকা ‘বসুন্ধরা এলপি গ্যাস’ এখন আন্তর্জাতিক ব্র্যান্ড হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে। যে সময় দেশের ছাপা আর লেখার কাগজের প্রায় পুরোটাই ছিল বিদেশনির্ভর, সেই ১৯৯৩ সালে বসুন্ধরা পেপার এক সোনালি অধ্যায়ের সূচনা করে। আজ বসুন্ধরা কাগজ শুধু দেশের লেখা, ছাপা বা প্যাকেজিংয়ের অনুষঙ্গ নয়, ছড়িয়ে গেছে বিশ্বের বিভিন্ন দেশে।  স্বাস্থ্যসম্মত জীবনযাত্রার স্লোগান নিয়ে ২০০০ সাল থেকে যাত্রা শুরু করা বসুন্ধরা টিস্যু বাংলাদেশের মানুষের জীবনে এনেছে আমূল পরিবর্তন। ২২ বছরেরও বেশি সময় ধরে মানুষের জীবনের এক অবিচ্ছেদ্য অংশ হয়ে আছে বসুন্ধরা টিস্যু। উন্নতমানের পাল্প আমদানি, অত্যাধুনিক টিস্যু মেশিনারিজ এবং দক্ষ জনবল দিয়ে বিশ্বমানের টিস্যু উৎপাদন করে আসছে বসুন্ধরা টিস্যু। দেশজুড়ে বিস্তৃত বিতরণব্যবস্থা মানুষের দোরগোড়ায় টিস্যুপ্রাপ্তি নিশ্চিত করেছে। বিশ্বমানের প্যান্ট স্টাইল ডায়াপার উৎপাদন করায় জনপ্রিয়তায় শীর্ষে রয়েছে বসুন্ধরা ডায়াপ্যান্ট।

সর্বশেষ খবর