রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

চালু হলো মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন

নিজস্ব প্রতিবেদক

চালু হলো মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন

মেট্রোরেলের উত্তরা সেন্টার স্টেশন চালু হয়েছে। গতকাল সকাল ৮টায় স্টেশনের দরজা যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের এই অংশে থাকা ৯টি স্টেশনের সবগুলোই আগামী মার্চের মধ্যে চালু করা হবে বলে জানান উপ-প্রকল্প ম্যানেজার মাহফুজুর রহমান। তিনি বলেন, উত্তরা সেন্টার স্টেশনটি চতুর্থ স্টেশন হিসেবে চালু করা হয়েছে। যাত্রীচাহিদা বিবেচনায় ধীরে ধীরে সব স্টেশন চালু করা হবে। এরপর ১ মার্চ থেকে জনবহুল এলাকা মিরপুর-১০ স্টেশন যাত্রী চলাচলের জন্য খুলে দেওয়া হবে এমআরটি-৬ এর পঞ্চম স্টেশন হিসেবে।

দেশের প্রথম মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশটি ২০২২ সালের ২৯ ডিসেম্বর জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়। ঢাকায় মেট্রোরেল সার্ভিস উদ্বোধনের প্রায় এক মাস পর ২৫ জানুয়ারি কর্তৃপক্ষ মিরপুরের পল্লবী স্টেশন খুলে দেয়। বর্তমানে যাত্রীরা উত্তরা উত্তর স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা এবং আগারগাঁও থেকে পল্লবী রুটে মেট্রোরেলে চলাচল করছেন। উত্তরা উত্তর স্টেশন থেকে পল্লবী, পল্লবী থেকে উত্তরা এবং আগারগাঁও থেকে পল্লবী পর্যন্ত ৩০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) মতে, ২০২৩ সালের শেষ নাগাদ মতিঝিল এবং ২০২৫ সালের মধ্যে কমলাপুর পর্যন্ত রেল চলাচল শুরু হতে পারে।

সর্বশেষ খবর