বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা
অষ্টম কলাম

কবরে লাশ নেই বস্তা-বস্তা গাঁজা

কক্সবাজার প্রতিনিধি

উঠোনের পাশেই কবরসদৃশ গর্ত। অবয়বে কবরের সব বৈশিষ্ট্য। তবে ভিতরের দৃশ্য একেবারেই ভিন্ন। মাঝখানে কাঠের পাটাতনের নিচে মাটিতে মরদেহের বদলে রাখা ছিল বস্তাভর্তি গাঁজা। মঙ্গলবার রাতে কক্সবাজারের চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ইসলামনগর গ্রামে র‌্যাবের মাদকবিরোধী অভিযানকালে দেখা মেলে এমনই দৃশ্যের। কবরে পাওয়া গেছে সাড়ে ২৬ কেজি গাঁজা। এ ঘটনায় আব্দু শুক্কুর (২২) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্কুর চকরিয়ার কৈয়ারবিলের ইসলামনগর গ্রামের মৃত ইমাম হোসেনের ছেলে।

র‌্যাব জানায়, মঙ্গলবার দিনগত রাতে চকরিয়ার কৈয়ারবিলের ইসলামনগর এলাকায় মাদকবিরোধী অভিযান চালানো হয়। এ সময় আব্দু শুক্কুরকে আটক করা হয়। তার দেওয়া তথ্যে বসতঘরের উঠোনের পাশেই কবরসদৃশ একাধিক জায়গা খুঁড়ে পাওয়া যায় সাড়ে ২৬ কেজি গাঁজা। র?্যাব-১৫ অধিনায়ক মো. আনোয়ার হোসেন শামীম বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শুক্কুর স্বীকার করেছেন, দীর্ঘদিন গাঁজা সংগ্রহ করে কক্সবাজারসহ বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিলেন তিনি। জব্দ গাঁজাসহ শুক্কুরকে কক্সবাজারের চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

তার বিরুদ্ধে মাদক আইনে মামলা হয়েছে। এদিকে, কবর থেকে গাঁজা পাওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে আশপাশের লোকজন সেখানে ভিড় জমান। মুসলমানদের শেষ ঠিকানা কবরকে মাদক মজুদের স্থান বানিয়ে ধোঁকা দেওয়ায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

সর্বশেষ খবর