বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

আইসের বিশাল চালান জব্দ

কক্সবাজার প্রতিনিধি

আইসের বিশাল চালান জব্দ

কক্সবাজারের উখিয়া সীমান্ত থেকে ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ তিনজনকে আটক করা হয়েছে; যা দেশের ইতিহাসে উদ্ধার হওয়া সর্বোচ্চ চালান বলে দাবি বিজিবির। আটকরা হলেন- উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকার মৃত ছিদ্দিক আহম্মেদের ছেলে বুজুরুজ মিয়া (৫১), একই এলাকার মো. আবদুর শুক্কুরের ছেলে মোহাম্মদ ইসমাইল (২৩) ও মো. আবু মণ্ডলের ছেলে ছৈয়দুল বাশার (৪০)। ক্রিস্টাল মেথের এ চালানটি উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মজুদের পর দেশের বিভিন্ন স্থানে পাচারের উদ্দেশ্য ছিল বলে জানিয়েছে বিজিবি।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নে আয়োজিত এক সংবাদ সম্মেলনে গতকাল এ তথ্য জানান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের দক্ষিণ রহমতের বিল সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের এই চালান পাচারের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। রাত সাড়ে ৪টায় মিয়ানমার দিক থেকে ৬-৭ জনকে বস্তা নিয়ে হেঁটে আসতে দেখে বিজিবি সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে লোকগুলো সঙ্গে থাকা দুটি ছোট বস্তা ফেলে দৌড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে তিনজনকে আটক করা সম্ভব হয়। অন্যরা পালিয়ে যায়। পাচারকারীদের ফেলে যাওয়া বস্তা দুটি থেকে ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস পাওয়া যায়। এসব মাদকের আনুমানিক মূল্য ৬৩ কোটি টাকার বেশি। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর