শুক্রবার, ৫ মে, ২০২৩ ০০:০০ টা

অপহরণের পর শিশুকে পিটিয়ে হত্যা

খুন হওয়া ব্যবসায়ীর লাশ পদ্মায়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও রাজবাড়ী প্রতিনিধি

চট্টগ্রাম নগরীতে অপহরণের পাঁচ দিন পর শফিউল ইসলাম রহিম নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আজম খান এবং মজিব দৌলা হৃদয় নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে নগরীর চান্দগাঁও থানাধীন গোলাপের দোকান মাজার গেট এলাকার নির্মাণাধীন ভবন থেকে ওই শিশুর লাশ উদ্ধার করা হয়।

সিএমপির চান্দগাঁও থানার ওসি খাইরুল ইসলাম বলেন, ২৯ এপ্রিল প্রতিবেশী আজমের নেতৃত্বে শিশু রহিমকে অপহরণ করা হয়। ওই শিশুকে নির্মাণাধীন ভবনে নিয়ে গেলে ধস্তাধস্তি করে। একপর্যায়ে পিটিয়ে শিশুটিকে হত্যা করা হয়। সেখানেই রহিমের লাশ মাটি চাপা দেওয়া হয়। অভিযোগের ভিত্তিতে বুধবার আজমকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে শিশুটির লাশ উদ্ধার করা হয়। একই সঙ্গে ঘটনার আরেক অভিযুক্ত হৃদয়কেও গ্রেফতার করা হয়।

পদ্মা নদীতে ব্যবসায়ীর লাশ : রাজবাড়ীর পদ্মা নদী থেকে খুন হওয়া গরু ব্যবসায়ী দুলাল পালের (৪৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। দুলাল পাল রাজবাড়ী সদর ইউনিয়নের বানিবহ গ্রামের অনিল পালের ছেলে।

গতকাল বিকাল ৩টার দিকে পদ্মা নদীর মানিকগঞ্জ জেলার হরিরামপুরের বাদলপুর চর এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। তার মাথায় ও গলায় আঘাত করে হত্যা করা হয় বলে জানিয়েছেন নিহতের ভাই অনুকূল পাল। অনুকূল বলেন, গত মঙ্গলবার বিকাল ৩টার দিকে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে ট্রলারে গরু-ছাগল ব্যবসায়ীরা দৌলতদিয়া ঘাটের উদ্দেশে রওনা হন। দৌলতদিয়া ফেরিঘাটের কাছে এলে ১৫-২০ জনের ডাকাত দল গরু ব্যবসায়ীদের ওপর হামলা করেন। হামলার শিকার হয়ে আমার ভাই দুলাল পাল প্রাণে বাঁচতে নদীতে ঝাঁপ দেন। সেদিন থেকে খোঁজাখুঁজির পর গতকাল তার লাশ উদ্ধার করা হয়।

দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা জে এম সিরাজুল কবির বলেন, গরু ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। আমি কোর্টে আছি বিস্তারিত পরে বলতে পারব।

সর্বশেষ খবর