শনিবার, ২০ মে, ২০২৩ ০০:০০ টা

জুমার নামাজে প্রচারণায় প্রার্থীরা

বরিশাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

জুমার নামাজে প্রচারণায় প্রার্থীরা

বরিশালের প্রধান তিন মেয়র প্রার্থী নির্বাচনী প্রচারণা আরেক ধাপ এগিয়ে রাখলেন জুমার নামাজে মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে। তিন প্রার্থীই বরিশালের সার্বিক উন্নয়ন এবং নিরাপত্তায় নিজ দলীয় প্রতীকে ভোট প্রার্থনা করেন। প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী প্রচারণা-গণসংযোগ নিষিদ্ধ। তবে মেয়র প্রার্থীরা এসব বিধিনিষেধ মানছেন না। প্রতিদিনই সভা-সমাবেশ-গণসংযোগে অংশ নিচ্ছেন আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস ও ইসলামী আন্দোলনের মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। বিএনপির প্রয়াত মেয়রের ছেলে স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান রূপণও সুযোগ বুঝে করছেন গণসংযোগ।

এ ধারাবাহিকতায় গতকাল সরকারি ছুটির দিনটি ভালোভাবেই কাজে লাগিয়েছেন প্রার্থীরা। আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত দিনের প্রথমভাগে নগরীর কালুশাহ সড়কের ভাড়া বাসায় আগতদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং শুভেচ্ছা বিনিময় করেন। পরে গোরস্থান রোড মসজিদে জুমার নামাজ আদায় শেষে ওই কবরস্থানে বড় ভাবি শাহান আরা বেগম এবং আবদুল মান্নান দরবেশের কবর জিয়ারত করেন। এ সময় উপস্থিত মুসল্লিদের কাছে নতুন বরিশাল গড়তে নৌকায় ভোট প্রার্থনা করেন খোকন সেরনিয়াবাত।

জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস জুমার নামাজ আদায় করেন নগরীর ৩ নম্বর ওয়ার্ডের বায়তুল মোমেন জামে মসজিদে। সেখানে উপস্থিত মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং আশপাশে গণসংযোগ করেন তিনি। বরিশালের পরিকল্পিত উন্নয়নে এবং জনগণের সার্বিক নিরাপত্তায় লাঙ্গলে ভোট চান তাপস। 

ইসলামী আন্দোলন প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম জুমার নামাজ আদায় করেন নগরীর রূপাতলী আলহাজ মোবারক আলী মোল্লা বাড়ি মসজিদে। মুসল্লিদের সঙ্গে কুশল এবং শুভেচ্ছা বিনিময় করেন তিনি। মাদক ও সন্ত্রাসমুক্ত নিরাপদ বরিশাল গড়তে হাতপাখায় ভোট চান মুফতি ফয়জুল। স্বতন্ত্র প্রার্থী বিএনপির প্রয়াত মেয়রের ছেলে কামরুল আহসান রূপণও সুযোগ বুঝে বিভিন্ন স্থানে গণসংযোগে যাচ্ছেন। জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু এবং সাবেক ইউপি চেয়ারম্যান আলী হোসেন হাওলাদারের কোনো প্রচারণা কিংবা নির্বাচনী তৎপরতা দৃশ্যমান নয়।

সর্বশেষ খবর