বৃহস্পতিবার, ১ জুন, ২০২৩ ০০:০০ টা
সরব সব দলের প্রার্থী

প্রচণ্ড খরা উপেক্ষা করেই গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা

খুলনা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

প্রচণ্ড খরা উপেক্ষা করেই গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা

খুলনায় কয়েকদিন ধরে টানা গরমে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। তবু সেই প্রচণ্ড খরা ও গরম উপেক্ষা করেই নির্বাচনী গণসংযোগে ব্যস্ত রয়েছেন খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের মেয়রপ্রার্থীরা।

আওয়ামী লীগের মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেক গতকাল নতুন বাজার এলাকা, ফেরিঘাট থেকে ২১ নম্বর ওয়ার্ড, তাবলিগ মসজিদের সামনে গণসংযোগ, খুলনাস্থ ডুমুরিয়াবাসীর সঙ্গে মতবিনিময় এবং সোনাডাঙ্গা খালাসী মাদরাসা ও আশপাশ এলাকায় গণসংযোগ করেন।

এ সময় তিনি বলেন, নির্বাচিত হলে চলমান উন্নয়ন প্রকল্প শেষ করা হবে। পরিকল্পিত পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে প্রয়োজনীয় আরও প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনার উন্নয়নে যথেষ্ট আন্তরিক। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে ১২ জুন নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। অন্যদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়রপ্রার্থী আবদুল আউয়াল বলেছেন, নির্বাচিত হলে মানবিক কারণে পায়ে চালিত রিকশা, ভ্যান, ঠেলাগাড়ির লাইসেন্স ফি মওকুফ করা হবে। ব্যাটারিচালিত রিকশা, ইজি-অটোবাইক এবং জ্বালানি তেলচালিত মাহেন্দ্রসহ অন্য হালকা যানগুলোর লাইসেন্স ফি অর্ধেক করা হবে। খুলনা সিটির বিভিন্ন গাড়ির স্ট্যান্ড ও মালামাল ওঠা-নামার ঘাটগুলোয় সব ধরনের চাঁদাবাজি বন্ধ করা হবে। ৩০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ করা হবে। ট্রেড লাইসেন্স ফি অর্ধেক করা হবে।

এ ছাড়া জাতীয় পার্টির মেয়র প্রার্র্থী শফিকুল ইসলাম মধু গতকাল নগরীর ১ ও ২ নম্বর কাস্টম ঘাট, ২২ নম্বর ওয়ার্ডসহ নয়াবাটি, খালিশপুর সুপার মার্কেট, চিত্রালী বাজার ও পিপলস মোড়সহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। তিনি বলেন, খুলনার উন্নয়নে জাতীয় পার্টির বিকল্প নেই। ১২ জুন সাধারণ মানুষ উৎসবমুখর পরিবেশে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে লাঙ্গল প্রতীক বিজয়ী হবে।

সর্বশেষ খবর