শিরোনাম
প্রকাশ : ৯ জানুয়ারি, ২০২০ ১৭:৩৮

কম ঘুমের সমস্যায় ভুগছেন ভারতীয়রা

অনলাইন ডেস্ক

কম ঘুমের সমস্যায় ভুগছেন ভারতীয়রা
প্রতীকী ছবি

ঘুম ঠিকমতো না হলে তার নানারকম সমস্যা আমাদের স্বাস্থ্যে পড়তে পারে। ঘুমের অভাবে শরীরে একাধিক গুরুতর সমস্যা দেখা দিতে পারে। বর্তমান সময়ে ঠিকমতো না ঘুমনোর সমস্যায় আক্রান্ত ভারতের যুব সমাজের একটা বড় অংশ। এর কারণ হিসেবে ভিডিও স্ট্রিমিংকেই দায়ী করছেন দেশটির বিশেষজ্ঞরা।

সারা দিনের পরে বাড়ি ফিরে যখন বিশ্রাম নেওয়ার সময়, তখন আপনি কী করেন? আমাদের বেশিরভাগেরই উত্তর হবে নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইমে সেই সময়টা ডুবে থাকি আমরা। এভাবেই রিল্যাক্স করছি বলে মনে করি। কিন্তু সত্যিই কি এভাবে রিল্যাক্স করা হয়? 

স্বাস্থ্য বিশেষজ্ঞরা কিন্তু বলছেন মোটেই না। সারাদিন খেটেখুটে এসে রাতে সময়মতো ঘুমিয়ে পড়াটা শরীর ঠিক রাখতে অত্যন্ত জরুরি। কিন্তু ওয়েব সিরিজের নেশায় বুঁদ হয়ে রাতে ঘুমোতে অনেক দেরি করে ফেলে অনেকেই। পরের দিন আবার সকাল সকাল উঠে অফিসে ছোটার তাড়া। দিনের পর দিন এই ভাবে চলতে থাকায় গুরুতর ক্ষতি হয়ে যাচ্ছে আমাদের স্বাস্থ্যে। পরিস্থিতি আরও খারাপ করে তুলেছে ফুড ডেলিভারি সার্ভিস। পছন্দসই স্ন্যাকস আনিয়ে নিয়ে ওয়েব সিরিজে ডুবে যাচ্ছি আমরা। যার ফলে কাউচ পটেটো লাইফ স্টাইল ঘিরে ধরছে আমাদের। তাই স্বাস্থ্য বাঁচাতে ওয়েব সিরিজ দেখার একটা নির্দিষ্ট সময় বেঁধে নিন। সূত্র: এইসময়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য