২৫ এপ্রিল, ২০১৯ ২০:৫৬

বারানসিতে মোদির প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা নন, অজয় রায়

অনলাইন ডেস্ক

বারানসিতে মোদির প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা নন, অজয় রায়

প্রিয়াঙ্কা-অজয়-মোদি

ভারতের লোকসভা নির্বাচনে বারানসি আসন নিয়ে জল্পনা-কল্পনার অবসান ঘটলো। এতোদিন সেখানে বিজেপির প্রার্থী, নরেন্দ্র মোদির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে জোর আলোচনা ছিল। 

দলের পক্ষ থেকে তেমনটা ইঙ্গিতও দেয়া হয়েছিল। ধরেই নেয়া হয়েছিল সদ্য রাজনীতিতে আসা প্রিয়াঙ্কা মুখোমুখি হবেন মোদির মতো বাঘা রাজনীতিকের। 

গান্ধী পরিবারের ঐতিহ্য আর সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর মতো দেখতে- এই দুই তকমার জোরে প্রিয়াঙ্কা গান্ধী মোদির সামনে কঠিন প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবেন বলে এ আসনের দিকে নজর ছিল সবার। কিন্তু বৃহস্পতিবার সেই জল্পনার অবসান ঘটলো। এই আসনে প্রিয়াঙ্কা নন। মোদির মুখোমুখি হবেন কংগ্রেস প্রার্থী অজয় রায়।

২০১৪ সালের নির্বাচনে তিনি এই আসনে তৃতীয় অবস্থানে ছিলেন। এ খবর দিয়েছে ভারতের অনলাইন এনডিটিভি। 

ওদিকে বৃহস্পতিবার বারানসিতে রোডশো করছেন মোদি। শুক্রবার এ আসনে তার মনোনয়নপত্র জমা দেয়ার কথা। এমন সময় বৃহস্পতিবার কংগ্রেস সব জল্পনার অবসান ঘটিয়েছে। 

গত সপ্তাহে কংগ্রেস সভাপতি দ্য হিন্দু পত্রিকাকে এক প্রশ্নের জবাবে সাসপেন্স জমিয়ে রেখেছিলেন। তার কাছে জানতে চাওয়া হয়েছিল, মোদির বিরুদ্ধে তিনি কি বোন প্রিয়াংকাকে নিয়ে পরিকল্পনা করছেন? রাহুল বলেছিলেন, আমি আপনাদেরকে সাসপেন্সে রাখবো। সব সময় সাসপেন্স খারাপ নয়। 

বিডি প্রতিদিন/২৫ এপ্রিল ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর