Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ মে, ২০১৯ ২০:৫৬
আপডেট : ১৬ মে, ২০১৯ ২১:০২

'রাহুলকে প্রধানমন্ত্রী করার জেদ ধরবে না কংগ্রেস'

অনলাইন ডেস্ক

'রাহুলকে প্রধানমন্ত্রী করার জেদ ধরবে না কংগ্রেস'
রাহুল গান্ধী

না, রাহুল গান্ধীকেই প্রধানমন্ত্রী করতে হবে, এমন কোনও জেদ ধরবে না কংগ্রেস। এনডিএ-র বাইরে থাকা অন্য কোনও দলের কারও প্রধানমন্ত্রী হওয়ার ক্ষেত্রে বাধা হয়েও দাঁড়াবে না। শেষ দফার ভোটের আগে এনডিএ-র বাইরে থাকা দলগুলোকে এই বার্তা দিলেন প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এর আগে বেশ কয়েক বার বলেছেন, তিনি প্রধানমন্ত্রী হতে চান না। তবু ডিএমকে নেতা এম কে স্ট্যালিন, আরজেডি নেতা তেজস্বী যাদব এবং আম আদমি পার্টির নেতা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল কিছু দিন আগেই বলেছেন, বিজেপিকে রুখতে তারা সকলেই রাহুলকে প্রধানমন্ত্রী হিসেবে মেনে নিতে প্রস্তুত।

আজাদ বলেন, প্রধানমন্ত্রী পদ নিয়ে কোনও উচ্চাকাঙ্ক্ষা নেই কংগ্রেসের। দলের এক ও একমাত্র লক্ষ্য, বিজেপিকে ক্ষমতাচ্যূত করা। আর তার জন্য অ-বিজেপি দলগুলোর মধ্যে থেকে যাকে প্রধানমন্ত্রী হিসেবে সকলে মেনে নেবেন, তাকে মেনে নিতে কোনও আপত্তি থাকবে না কংগ্রেসের।

তিনি আরও বলেন, আমরা শেষ দফার ভোটে পৌঁছে গেছি। দেশজুড়ে প্রচার করার পর এবার আমার যা অভিজ্ঞতা হয়েছে, তা হলো, বিজেপি বা এনডিএ কেউই ক্ষমতায় ফিরছে না। দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রীও হচ্ছেন না নরেন্দ্র মোদি। লোকসভা ভোটের পর কেন্দ্রে ক্ষমতাসীন হবে একটি অ-এনডিএ এবং অ-বিজেপি সরকার।

বিডি প্রতিদিন/১৬ মে ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য