Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ মে, ২০১৯ ১২:৫২

মোদি 'শোলে' ছবির আসরানি: প্রিয়াঙ্কা

অনলাইন ডেস্ক

মোদি 'শোলে' ছবির আসরানি: প্রিয়াঙ্কা

ভারতের প্রধানমন্ত্রী মোদিকে ‘বিশ্বের সবচেয়ে বড় অভিনেতা’ বলে আখ্যা দিয়েছিলেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। এবার তাকে ‘শোলে’ ছবির আসরানির সঙ্গে তুলনা করলেন তিনি।

ভারতের চলচ্চিত্র ইতিহাসের অন্যতম বিখ্যাত ছবি ‘শোলে’। ওই ছবিতেই জেলারের চরিত্রে অভিনয় করেছিলেন আসরানি। তিনি সবসময় ইংরেজ শাসনকালের কথা টেনে আনতেন। নির্বাচনী জনসভা থেকে সেই চরিত্রের সঙ্গে মোদির তুলনা করলেন প্রিয়াঙ্কা।

গোরক্ষপুরের জনসভায় প্রিয়াঙ্কা বলেন, আপনার কি শোলে দেখেছেন? আসরানির কথা মনে আছে? তিনি সবসময় বলতেন, 'আংরেজো কি জমানা মেইন' (ইংরেজদের শাসনামলে...)। মোদিজিও ঠিক একইভাবে জওহরলাল নেহেরু এবং ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধীর কাজ নিয়ে আলোচনা করেন। কেন তিনি গত পাঁচ বছরের নিজের কাজ নিয়ে আলোচনা করেন না? আপনাকে (মোদি) দিল্লির মেয়ে চ্যালেঞ্জ করছে। শেষ দফার নির্বাচনের আগে জিএসটি, নোট বাতিল, নারীসুরক্ষা এবং অবাস্তবায়িত প্রকল্পগুলি নিয়ে আলোচনা করুন।

প্রসঙ্গত, রাজস্থানের একটি জনসভায় নাম না করে জওহরলাল নেহেরুকে আক্রমণ করেছিলেন মোদি। তিনি বলেছিলেন, যিনি পোশাকে গোলাপ লাগিয়ে ঘুরতেন তার নিজের বাগান সম্পর্কে ধারণা রয়েছে। তবে কৃষকদের ক্ষেত সম্বন্ধে তার কোনও ধারণা নেই। সেকারণে এত দুর্দশা তাদের। তার পাশাপাশি প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীকে দুর্নীতিগ্রস্ত বলে আখ্যা দেন মোদি। রণতরীকে তিনি ব্যক্তিগত ট্যাক্সি হিসাবে ব্যবহার করেছেন বলেও অভিযোগ করেছিলেন প্রধানমন্ত্রী।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য